• শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৪ ১৪৩০

  • || ২৫ জমাদিউল আউয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বিএনপির পরবর্তী পরিকল্পনা দেশে দুর্ভিক্ষ ঘটানো : প্রধানমন্ত্রী বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিডিপিতে বস্ত্র খাতের অবদান ১৩ শতাংশ : প্রধানমন্ত্রী প্রতিবন্ধী জনগোষ্ঠীকে বাদ দিয়ে টেকসই উন্নয়ন সম্ভব নয় : রাষ্ট্রপতি নিউজউইকে নিবন্ধে প্রধানমন্ত্রী প্রথমবার যাত্রী নিয়ে পর্যটন নগরীতে পৌঁছাল ‘কক্সবাজার এক্সপ্রেস’ ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ডে ভূষিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ুর প্রভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোকে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর মেয়র হানিফের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইনের নীতিগত অনুমোদন

ফেসবুকে লাইক-কমেন্ট করছেন না! এমন বন্ধুদের দেখে নিন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ফেসবুক। বিশ্বজুড়ে রয়েছে অসংখ্য ব্যবহারকারী। যার সংখ্যা বেড়েই চলছে। এটি এমনই একটি প্লাটফর্ম যেখানে মাত্র এক ক্লিকেই নতুন কাউকে বন্ধু করে নেওয়া সম্ভব।

তবে আমাদের বেশির ভাগেরই ফেসবুক ফ্রেন্ডলিস্টে এমন অনেকে আছেন, যাদের সঙ্গে কখনো দেখা কিংবা মেসেজে কথা হয়নি। তবে একে অন্যের পোস্টে রিঅ্যাক্ট বা কমেন্টের মাধ্যমে অনেকের সঙ্গেই যোগাযোগ থাকে।

আপনার ফ্রেন্ডলিস্টে এমন অনেকেই রয়েছেন যাদের সঙ্গে আপনার কখনই কোনো যোগাযোগ তৈরি হয়নি। অথবা একটা সময় থাকলেও এখন তাদের সাথে কোনো পোস্টে কমেন্ট, রিঅ্যাক্ট আদান-প্রদান হয় না। এরকম বন্ধুদের তো আর খুঁজে খুঁজে বের করা সম্ভব নয়!


জেনে নিন আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ঝুলিয়ে রেখেছে কে?
ফ্রেন্ডলিস্টের হাজার হাজার বন্ধুর মাঝে কার পোস্টে রিঅ্যাক্ট করলেন না, তা খুঁজে বের করা বা মনে রাখা আসলেই কঠিন। অবশ্য এই কঠিন কাজটি সহজ করে দিয়েছে স্বয়ং ফেসবুকই।


বিগত তিন মাসে আপনার বন্ধু তালিকার কাদের সঙ্গে আপনার কোনো রকম যোগাযোগই হয়নি, তার তালিকা আপনার সামনে তুলে ধরছে ফেসবুক।

সেসব ‘ইনঅ্যাকটিভ’ বন্ধুকে আপনি চাইলে আনফ্রেন্ডও করতে পারবেন, যদি তাদের তালিকায় না রাখতে চান। জেনে নিন কীভাবে এটি করবেন-