• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ফেসবুকে লাইক-কমেন্ট করছেন না! এমন বন্ধুদের দেখে নিন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ফেসবুক। বিশ্বজুড়ে রয়েছে অসংখ্য ব্যবহারকারী। যার সংখ্যা বেড়েই চলছে। এটি এমনই একটি প্লাটফর্ম যেখানে মাত্র এক ক্লিকেই নতুন কাউকে বন্ধু করে নেওয়া সম্ভব।

তবে আমাদের বেশির ভাগেরই ফেসবুক ফ্রেন্ডলিস্টে এমন অনেকে আছেন, যাদের সঙ্গে কখনো দেখা কিংবা মেসেজে কথা হয়নি। তবে একে অন্যের পোস্টে রিঅ্যাক্ট বা কমেন্টের মাধ্যমে অনেকের সঙ্গেই যোগাযোগ থাকে।

আপনার ফ্রেন্ডলিস্টে এমন অনেকেই রয়েছেন যাদের সঙ্গে আপনার কখনই কোনো যোগাযোগ তৈরি হয়নি। অথবা একটা সময় থাকলেও এখন তাদের সাথে কোনো পোস্টে কমেন্ট, রিঅ্যাক্ট আদান-প্রদান হয় না। এরকম বন্ধুদের তো আর খুঁজে খুঁজে বের করা সম্ভব নয়!


জেনে নিন আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ঝুলিয়ে রেখেছে কে?
ফ্রেন্ডলিস্টের হাজার হাজার বন্ধুর মাঝে কার পোস্টে রিঅ্যাক্ট করলেন না, তা খুঁজে বের করা বা মনে রাখা আসলেই কঠিন। অবশ্য এই কঠিন কাজটি সহজ করে দিয়েছে স্বয়ং ফেসবুকই।


বিগত তিন মাসে আপনার বন্ধু তালিকার কাদের সঙ্গে আপনার কোনো রকম যোগাযোগই হয়নি, তার তালিকা আপনার সামনে তুলে ধরছে ফেসবুক।

সেসব ‘ইনঅ্যাকটিভ’ বন্ধুকে আপনি চাইলে আনফ্রেন্ডও করতে পারবেন, যদি তাদের তালিকায় না রাখতে চান। জেনে নিন কীভাবে এটি করবেন-