• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

হোয়াটসঅ্যাপ ওয়েব বার বার লগ আউট হলে করণীয়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

স্মার্টফোনের পাশাপাশি ডেস্কটপেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। বর্তমানে শুধু যে ব্যক্তিগত কাজের জন্য এই অ্যাপটি ব্যবহার করা হয় এমন নয়। অফিসের বিভিন্ন কাজের ক্ষেত্রেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা হয়। আর সেকারণে এই অ্যাপটির ব্যবহার দিন দিন বাড়ছে।

অফিসে কিংবা বাড়িতে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করছনে। তবে মাঝে মাঝেই এটি আপনাআপনি লগ আউট হয়ে যায়। সম্প্রতি হোয়াটসঅ্যাপের কাছতোপের ওয়েব ব্যবহারকারীরা একাধিক সমস্যার বিষয়ে অভিযোগ করেছেন। তার মধ্যে সবচেয়ে বড় সমস্যা হলো ডেস্কটপে সঠিক ভাবে হোয়াটসঅ্যাপ কাজ না করা।

অনেকেই জানিয়েছেন, হোয়াটসঅ্যাপ ওয়েবে চ্যাট করতে করতে হঠাৎই লগ আউট হয়ে যাচ্ছে। তারপর লগইন করতে বেশ সমস্যা হচ্ছে। এই সমস্যা কেন তৈরি হচ্ছে সেবিষয়ে বিশেষজ্ঞরা একাধিক মন্তব্য করেছেন। জেনে নিন সেগুলো কী এবং সেই সময়সার সমাধান করতে পারলেই আপনার এই সমস্যাও দূর হবে-

>> ডেস্কটপে ইন্টারনেট কানেকশন না থাকলে হঠাৎ করে লগ আউট হতে পারে। তবে যদি দীর্ঘক্ষণ ইন্টারনেট পরিষেবা ডেস্কটপে না থাকে তবেই এই সমস্যা দেখা দিতে পারে বিশেষজ্ঞরা জানিয়েছেন। সেক্ষেত্রে এই ধরনের কোনো সমস্যা দেখা দিলে অতি দ্রুত ইন্টারনেট কানেকশন দেখা দরকার। প্রয়োজনে ডেস্কটপের ইন্টারনেট কানেকশন ডিসকানেক্ট করে আবার কানেক্ট করতে পারেন।

>> যদি ডেস্কটপে হোয়াটসঅ্যাপ আপডেট না থাকে তাহলে এই সমস্যা দেখা দিতে পারে। এজন্য আপডেটেড ডেস্কটপ ভার্সন ব্যবহার করা উচিত। ডেস্কটপ হোয়াটসঅ্যাপের নাম লিস্টের উপরেই দেখতে পাবেন কোনও আপডেট রয়েছে কিনা। যদি কোনও আপডেট নোটিফিকেশন থাকে তাহলে তা আপডেট করুন।

>> ল্যাপটপ বা ডেস্কটপের ইন্টারন্যাল হার্ডওয়ারের কোনো সমস্যা দেখা দিলে হোয়াটসঅ্যাপ লগ আউট হয়ে যেতে পার। প্রসেসর বা র্যামের জন্যও এই সমস্যা তৈরি হতে পারে। ফলে এই ধরনের কোনো সমস্যা তৈরি হলে কম্পিউটারের ইন্টারন্যাল হার্ডওয়ারগুলো একবার দেখে নিন। প্রয়োজনে র্যাম বৃদ্ধি করুন।

> অনেক সময় পিসির অপারেটিং সিস্টেম যদি কোনো কারণে আপডেট না থাকলে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যেতে পারে। কারণ ওএসে কোনো সমস্যা হলে হোয়াটসঅ্যাপ সঠিকভাবে নাও চলতে পারে। সে কারেণে ওএস-এর দিকেও নজর রাখা দরকার। যদি কম্পিউটারে ওএস আপডেট না থাকে তাহলে অতি দ্রুত তা আপডেট করে নিন।