• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

প্রোফাইলে কিউআর কোড আনছে হোয়াটসঅ্যাপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ মে ২০২২  

এবার ইউআরএল-এর মাধ্যমে নিজের হোয়াটসঅ্যাপ প্রোফাইল শেয়ার করার সুযোগ মিলবে। এতদিন শুধুমাত্র ফোন নম্বরের মাধ্যমেই হোয়াটসঅ্যাপ প্রোফাইল শেয়ার করা যেত। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানানো হয়েছে সাম্প্রতিক বিটা আপডেটে অ্যানড্রয়েড গ্রাহকরা এই ফিচার ব্যবহার শুরু করতে পারবেন। 

প্রোফাইল শেয়ার করার নতুন এই বাটন যুক্ত হওয়ার পরে এবার থেকে আপনি নিজের প্রোফাইলের একটি লিঙ্ক তৈরি করতে পারবেন। এই লিঙ্কে ট্যাপ করে খুব সহজে আপনার সঙ্গে অন্য যে কোন ব্যক্তি হোয়াটসঅ্যাপ চ্যাট শুরু করতে পারবেন।

সম্প্রতি নতুন এই ফিচারের স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে। সেখানে কিভাবে এই ফিচার ব্যবহার করা যাবে তা বিস্তারে জানানো হয়েছে। 

প্রোফাইল ছবির পাশে এই নতুন বাটন দেখতে পাবেন। এই মুহূর্তে প্রোফাইলের জন্য একটি কিউআর কোড তৈরির সুবিধা দিচ্ছে হোয়াটসঅ্যাপ। যা আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। এর ফলে নিজের ফোন নম্বর শেয়ার না করেই আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট শেয়ার করতে পারবেন। 

কীভাবে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে নিজের প্রোফাইলের কিউআর কোড তৈরি করবেন? দেখে নিন:

অ্যানড্রয়েড ফোনে

> স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

> এবার ডান দিকে উপরে 'থ্রি-ডট’ মেনু সিলেক্ট করুন।

> মেনু থেকে সেটিংস সিলেক্ট করুন।

> হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নামের পাশে কিউআর কোড অপশন বেছে নিন।

> এবার শেয়ার আইকনে ট্যাপ করে কিউআর কোড নিজের গ্যালারিতে সেভ করুন।

আইফোনে

> আইফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

> ডান দিকে নীচে সেটিংস অপশন সিলেক্ট করুন।

> অ্যাকাউন্ট নামের পাশে কিউআর কোড অপশন বেছে নিন।

> শেয়ার আইকনে ট্যাপ করে গ্যালারিতে সেভ করুন।