• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিএনপি আবার সহিংসতা ঘটাতে চাইলে জনগণ যা করার করবে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ২০১৪ সালে বিএনপির সহিংসতা মানুষ এখনও ভোলেনি। তারা যদি ওই ঘটনা আবার ঘটাতে চায় তাহলে এদেশের জনগণ যা করার করবে। এদেশের মানুষ মনে করে তারা অন্ধকারাচ্ছন্ন ওই সময়ে ফিরবে না, এদেশ আলোকিত রাখার জন্য যা যা প্রয়োজন তাই করবে।

 সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

বিএনপি বলেছে তারা পরবর্তী সময়ে কর্মসূচি পালনে পুলিশের অনুমতি নেবে না? বিষয়টি কীভাবে দেখছেন এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, প্রথম কথা হলো তারা তো অনেক কিছুই করে যা আইনসিদ্ধ নয়, জনদুর্ভোগ সৃষ্টি করে। সেগুলো আপনারা নিশ্চয়ই দেখে আসছেন।

তিনি বলেন, রাজধানীর মালিবাগে আবুজর গিফারী কলেজের সামনে রাস্তাঘাট বন্ধ করে কৃষক দল সমাবেশ করছে, তারা পুলিশের অনুমতি নেয়নি। সেক্ষেত্রে অনেক কিছুই দেখছি, তাদের আইন মেনে চলার জন্য বলছি।

আমাদের পরামর্শ সেটাই থাকবে, আইন যেন সবাই মেনে চলে। আইন না মেনে চললে জনদুর্ভোগ বাড়বে, জনদুর্ভোগ বাড়লে আমাদের নিরাপত্তা বাহিনীর যেটা করণীয় সেটাই তারা করবে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিএনপি বলেছে তাদের চূড়ান্ত আন্দোলনে আছে। সামনে রাজনৈতিক পরিস্থিতি জটিল হবে। অনেকে সহিংসতার আশঙ্কা করছে। সেক্ষেত্রে আপনাদের অবস্থান কী? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা সহিংসতা, ভাঙচুর, অগ্নি-সন্ত্রাসে বিশ্বাস করি না। আমরা জনগণের ম্যান্ডেট নিয়ে কাজ করব।