• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

ফাঁকা মাঠে গোল দিতে প্রস্তুত বিএনপির সিনিয়র নেতারা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ জুলাই ২০২২  

নানা সমস্যায় জর্জরিত বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে প্রধান দুজনই রাজনীতিতে আনফিট। দলের চেয়ারপার্সন খালেদা জিয়া একাধিক মামলায় সাজায় ভুগছেন। আর তার ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মানুষ হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের রায় মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। 

ফলে সংগঠনের নেতৃত্ব জিয়া পরিবারের সদস্যদের হাতে নেই, এটা বলা বাহুল্য। আর এমন সুযোগের ফাঁকা মাঠে গোল দিতে প্রস্তুত দলের কয়েকজন সিনিয়র নেতা।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, শামসুজ্জামান দুদু, হাফিজ উদ্দিন আহমেদ, আমানুল্লাহ, আব্দুল আউয়াল মিন্টু, গয়েশ্বর চন্দ্র রায়সহ আরো কিছু নেতার তৃণমূল পর্যায়ে গ্রহণযোগ্যতা থাকলেও সংবাদপত্র বা টিভির সামনে হাজির হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সুযোগ সন্ধানী নেতাদের মধ্যে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। মাঠ বা রাজপথের নেতা হিসেবে তার তেমন কদর না থাকলেও বক্তৃতা ও বিবৃতি প্রদানের কারণে দলের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির নাম নিলেই গণমাধ্যমের দেখা যায় তার চেহারা। সরকারের প্রতিটি সিদ্ধান্তের অহেতুক সমালোচনা আর বিরোধিতার জন্য প্রতিদিন নিয়ম করে তাকে রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির হতে হয়। খুব হতাশা ও হাহাকার মাখা চেহারা নিয়ে প্রতিদিনই ইনিয়ে-বিনিয়ে বক্তব্য দেন। আবার কখনো হাস্যকর মুখাবয়বে খালেদা ও তারেকের বন্দনায় মুখর হয়ে ওঠেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর অত্যন্ত সুযোগ-সন্ধানী একজন নেতা। দলের ভালো-মন্দ বিচার না করে শুধু ফাঁকা বুলি আউড়িয়েই রাজনৈতিক স্বার্থ সিদ্ধিতে সব সময় তিনি মশগুল থাকেন।