• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: তথ্যমন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

বিএনপি দেশের বিরুদ্ধে, দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে টিআইবির প্রতিবেদন ও সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি দেশের ভালোর জন্য লবিস্ট নিয়োগ করে বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল স্বীকার করে নিয়েছেন। তারা যে এতদিন বলে আসছিলেন তারা লবিস্ট নিয়োগ করেননি, সেটি সত্য নয়। ফখরুল সাহেব অকপটে স্বীকার করেছেন, তারা লবিস্ট নিয়োগ করেছেন। আমরা এতদিন যেটি বলে আসছিলাম, সেটি তিনি স্বীকার করে নিয়েছেন। কিন্তু তিনি সম্ভবত তার সহকর্মীদের চাপের মুখে পাঁচ মিনিট পর এসে বললেন, কোনো লবিস্ট নিয়োগ করিনি। আসলে প্রথমটাই সত্য ভাষণ ছিল।

তিনি আরও বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য বিএনপি এবং জামায়াত যৌথভাবে লবিস্ট নিয়োগ করেছিল। বিএনপি প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যার জন্য এফবিআইয়ের এজেন্ট ভাড়া করেছিল। সে এজেন্টকে পরে বিচারের মুখোমুখি দাঁড়াতে হয়েছে, সেই অপরাধে। সুতরাং বিএনপির শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করে কোনো লাভ নেই।

ড. হাছান বলেন, বিভিন্ন দেশের সরকার দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য এবং দেশের রপ্তানি বাণিজ্য ও ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি, ট্যুরিজমকে প্রমোট করার জন্য পিআর ফার্ম নিয়োগ করে। কিন্তু বিএনপি লবিস্ট নিয়োগ করেছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য, দেশের রপ্তানি বাণিজ্য বাধাগ্রস্ত করার জন্য, দেশকে বিদেশিদের সামনে হেয় প্রতিপন্ন করার জন্য। এমনকি মির্জা ফখরুল নিজের স্বাক্ষরে চিঠি দিয়েছেন বাংলাদেশের সাহায্য বন্ধের জন্য।

নির্বাচন কমিশন আইন নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির কথা শুনে মনে হচ্ছে স্বয়ং জিবরাইলকে (আ.) যদি দায়িত্ব দেওয়া হয় এবং উনি এসে যতক্ষণ বিএনপিকে না বলবেন যে, একটি কমিশন গঠন করে দেবো যেটি বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে, সেটার আগ পর্যন্ত তারা সন্তুষ্ট হবেন না।