• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:

আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই দেশর উন্নয়ন হয়- জাহিদ ফারুক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, "আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখনই বাংলাদেশর উন্নয়ন হয়" প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার  দুরদর্শীতার কারনে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ গুলোর সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে।

৮ জানুয়ারী,শনিবার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,বরিশালের বাস্তবায়নে তালতলি বাজার আরএইচডি-লামছরি হাট সড়ক পূর্নবাসন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জনগণের কথা চিন্তা করেন জনগণের  দুঃখ-কষ্ট লাঘব করার জন্য প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশ একটি ছোট দেশ, এই ছোট দেশে ১৬ কোটি জনসংখ্যা, অর্থাৎ বিপুল জনসংখ্যা। এখানে আমাদের সকলের কর্মঠ হতে হবে দেশের জন্য কাজ করতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে। সরকারের একার পক্ষে কাজ করা সম্ভব না। সরকারের পাশাপাশি আপনাদের ও দেশের উন্নয়নে কাজ করতে হবে।

তিনি বলেন, বর্ষা মৌসুমে বৃষ্টিপাত হলে বরিশাল শহরে বিভিন্ন জায়গায় হাটু-কোমড় পর্যন্ত পানি হয়।অতীতে যারা এমপি ছিলো, বিশেষ করে বিএনপির আমলে পাঁচ-পাঁচবার এমপি ছিলো মজিবর রহমান সরওয়ার- তিনি কোন কাজই করেননি। এছাড়া আমাদের আওয়ামীলীগের এমপি ছিলো জেবুন্নেছা আফরোজ, তার সময় তিনি কতটুকু করতে পেরেছে আমি জানিনা। মোটকথা হলো বরিশাল শহরে জলাবদ্ধতার যে সমস্যা ছিলো সেটা দূরীকরণ হয়নি। আমি এবার এমপি হওয়ার পরে, আমার মন্ত্রনালয়ের মাধ্যমে বরিশালের ৭ টি খাল নিয়ে একটি প্রকল্প করেছি। আমানতগঞ্জ খাল, জেল খাল, চাঁদমারী খাল ও শাখা খাল, পলাশপুরের খাল, ভাটার খাল, সাগরদী খাল, রুপাতলী খাল এই ৭ টা খাল খনন করলে বরিশাল জলাবদ্ধতা কমে আসবে। ২/১ মাসের মধ্যে ট্রেন্ডার প্রক্রিয়া হয়ে যাবে।

তিনি বলেন, আমার সাথে দেখা করতে কিংবা আসতে কারো মাধ্যমের প্রয়োজন হয়না, ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হয়না। আমি শুক্র-শনিবার বরিশালে থাকি, এছাড়া মন্ত্রনালয়ের কাজের ফাঁকে সুযোগ পেলেই বরিশালে আসি এবং সবার সাথে দেখা করি।

এসময় উপস্থিত ছিলেন, শরিফ মোঃ জামাল হোসেন, নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, বরিশাল। সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান। অ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান সহ প্রমুখ।