• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়ন করেছেন জননেত্রী শেখ হাসিনা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৩  

শিবচর প্রতিনিধিঃ পদ্মা সেতুর মাদারীপুর শিবচর অংশে শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির (শিফট) ভিত্তিপ্রস্তর করলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। মঙ্গলবার সকালে জেলার শিবচরের কুতুবপুরে ১৫ শ কোটি টাকার প্রকল্পটি ভিত্তিপ্রস্তর করা হয়। প্রকল্পটির মেয়াদ ৭০.৩৪ একর জমিতে জানুয়ারি ২০১৩ থেকে ডিসেম্বর ২০২৬ সাল পর্যন্ত নির্ধারন করা হয়েছে।    


এসময় কাজী নাবিল আহমেদ এমপি, নাহিদ খান এমপি, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ লতিফ মোল্লা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের পর জননেত্রী শেখ হাসিনা নতুন ভিশন দিয়েছেন ২০৪১ একটি জ্ঞানভিত্তিক ,বুদ্ধিদিপ্ত,উদ্ভাবনী, স্মার্ট  বাংলাদেশ বির্নিমানের। সেই স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ৪টি স্তম্ভ নির্বাচন করে দিয়েছেন সজীব ওয়াজেদ জয়। সেটি হলো স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। স্মার্ট সোসাইটি গড়ার জন্য যে স্মার্ট সিটিজেন গড়ার জন্য এই শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি তৈরি করছি।

চিফ হুইপ আরো বলেন, 'এই প্রকল্পটির গুরুত্ব অনেক বেশি। কারন আগামী দিনের বাংলাদেশ ডিজিটালের পর এখন স্মার্ট বাংলাদেশ হবে। এই প্রকল্পটি শুধু আমাদের এলাকাই নয় দক্ষিনাঞ্চলসহ সারাদেশেই গুরুত্ব বহন করে।'

মাননীয় প্রধানমন্ত্রী যখন আমাদের ভিশন দেখায় শুরুতে আমরা বুঝতে পারি না। যখন তিনি পদ্মা সেতুর কথা বলেছিলেন তখন অনেকেই এটা বিশ্বাস করে নাই এই নদীর উপর সেতু হতে পারে। আজ পদ্মা সেতু বাস্তবতা এখন আমরা এটা ব্যবহার করে দক্ষিনাঞ্চলবাসি অর্থনৈতিক মুক্তি পেয়েছি।