• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শিবচরে ইলিয়াস আহমেদ চৌধুরী এর কবরে শ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতির

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২  

শিবচর প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী(দাদা ভাই) এর বাড়ি শিবচরের দত্তপাড়া ঘুরে গেলেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। এ সময় তার কবরে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর কবর জিয়ারত করেন।

শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফর শেষে ঢাকা ফেরার পথে শিবচরের দত্তপাড়া আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাত ৮ টার দিকে তিনি শিবচরের দত্তপাড়া চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পৈত্তিক বাড়িতে প্রায় আড়াইঘন্টা সময় কাটান। রাষ্ট্রপতির আগমনকে ঘিরে সারাদিনই উৎসবমুখোর ছিল দত্তপাড়া এলাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার(৭ অক্টোবর)
রাত ৮ টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক স্বাধীনতা পদকপ্রাপ্ত মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) কবর জিয়ারত করেন। এরপর চিফ হুইপের বাড়িতে রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যদের অভ্যর্থনা জানান হয়। রাত ১০ টার দিক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  ইলিয়াস আহমেদ চৌধুরী ডিগ্রি কলেজ ও দৃষ্টিনন্দন মসজিদ পরিদর্শন করেন।

স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ দত্তপাড়ায় ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর বাড়ি (বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত) ঘুরে দেখেন। এরপর ইলিয়াস আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ, কলেজের সামনে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদ পরিদর্শন করেন। দীর্ঘ সময় চিফ ও তার পরিবারের সাথে খোশগল্প করেন। শিবচরের নানা উন্নয়ন কর্মকান্ড নিয়ে আলোচনা করেন।

রাত ৮ টা থেকে প্রায় আড়াই ঘন্টা অবস্থান করে রাত সাড়ে ১০ টার দিক রাষ্ট্রপতি সড়কপথে পদ্মা সেতু হয়ে ঢাকা রওনা দেন। কঠোর নিরাপত্তার চাদরের মাঝেও রাষ্ট্রপতি আসার খবরে বেষ্টনীর আশে পাশের এলাকায় ও এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা গভীর রাত পর্যন্ত অবস্থান নেয়। নেতা কর্মীদের হাতে ছিল প্লাকার্ড ফেস্টুন। রাষ্ট্রপতির আগমনকে ঘিরে ছিল সাজ সাজ রব। এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা সাজে নতুন সাজে। নির্মান করা হয় তোরন।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো.আনিসুর রহমান বলেন,'রাষ্ট্রপতির আগমনকে ঘিরে গত কয়েক দিন ধরেই এলাকায় পুলিশ র‍্যাব ও সেনাবাহিনীর টহল জোরদার ছিল। রাত সাড়ে দশটার দিকে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। সার্বক্ষনিক মোতায়েন ছিল পুলিশ ও র‍্যাবসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনী।'