• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরের মাটিতে শেখ হাসিনা স্পোর্টস সিটি হতে যাচ্ছে- চিফ হুইপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

শিবচর প্রতিনিধিঃ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, 'খেলাধুলার মান বৃদ্ধি করা জন্য আমরা অতি শিঘ্রই শিবচরের মাটিতে এশিয়া মহাদেশের মধ্যে উল্ল্যেখযোগ্য শেখ হাসিনা স্পোর্টস সিটি করতে যাচ্ছি। ভাল মানের খেলাধুলার করে আজকের খেলোয়াড়রাই আগামীতে দেশের ভাবমূর্তি আরও জাগিয়ে তুলতে পারবে। খেলার একটি শক্তি আছে। সরকারই ধারাবাহিক ভাবে প্রতিবছর দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা ফুটবল টূর্নামেন্টে খেলা চালু করেছে। এর সুফর আমরা পেয়েছি। গত কয়েক দিন আগেও নেপাল থেকে আমাদের মেয়েরা চ্যাম্পিয়ন ট্রফি জিতে এনেছে। এরা বিশ্বের কাছে বাংলাদেশের নাম উজ্জল করেছে।'

বুধবার বিকেলে শিবচর ৭১ উৎসব হোটেলের হল রুমে ওই ক্ষুদে খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা কিশোর ফুটবল টূর্নামেন্টে মাদারীপুর জেলায় শিবচরের কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বালক ও বালিকারদের দুটি দল চ্যাম্পিয়িন হয়। খেলোয়ারদের সংবর্ধ্বনা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, শিবচর জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম পিপিএম (বার), শিবচর উপজেলা চেয়ারম্যান আবদুল লতিফ মোল্লা, শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, শিবচর পৌর সভার মেয়র  মোঃ আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. সেলিম। শিবচর উপজেলা ভাইস চেয়ারম্যান আতাহার হোসেন , ফাহিমা বেগম প্রমুখ।

উল্লেখ্য,গত ২০ সেপ্টেম্বর-২২ মাদারীপুর আচমত আলী খান ষ্টেডিয়ামে ফাইনাল খেলায় বালক ও বালিকাদের বঙ্গবন্ধ ও বঙ্গমাতা গোল্ডকাপ খোলায় প্রাথমিকি বিদ্যালয় পর্যায়ের শিবচরের কুতুবপুর সরকারী প্রাথমিমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়াড়রা দুটি খেলায় চ্যাম্পিয়ন হয়। সম্প্রতি এরা শিবচর উপজেলা পর্যায়ে জয়লাভ করে জেলা পর্যায়ে অংশ নেয়।মাদারীপুর আচমত আলী খান ষ্টেডিয়ামে ফাইনাল খেলায় বঙ্গবন্ধ গোল্ডকাপে ৯৫নং মাদারীপুর সদর উপজেলার বালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ৪-১ গোলে পরাজিত করে। এছাড়া বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় মাদারীপুর সদর উপজেলার উত্তর ব্রাম্মনদি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে টাইবেকারে-২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জিতে আনেন কুবতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বালক ও বালিকারদের দুটি দল।  
কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বালক ও বালিকা দলের খেলায় ভিন্ন ভিন্ন ট্রফি জয়লাভ করায় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আনন্দ প্রকাশ করেন। খেলাপড়া পাশাপাশি আগামীতে মাদকমুক্ত সমাজ গড়তে খেলেয়ারদের প্রতি আহব্বান জানান। এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কুতুবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩৪জন খেলোয়াড়রের প্রত্যেককে একহাজার প্রাইজবন্ড,সার্টিফিকেট ও ১০টি ফুটবল উপহার প্রদান করেন।