• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন

মাদারীপুরে প্রাথমিকের শিক্ষকদের সাথে উপজেলা প্রশাসন মতবিনিময় সভা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

মাদারীপুর প্রতিনিধি: প্রাথমিক শিক্ষার মান উন্নয়নের লহ্মে শিহ্মকদের সাথে মতবিনিময় সভা করেছে মাদারীপুর সদর উপজেলা প্রশাসন শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার আছমত আলী খান মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সভাটি অনুষ্ঠিত হয়।

এসময় মাদারীপুর সদর উপজেলার দুধখালী, মস্তফাপুর, কুনিয়া ও শিরখাড়া ইউনিয়নের ৭৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ২৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। সভায় শিক্ষকরা তাদের বিভিন্ন বিষয়ের সমস্যাগুলো তুলে ধরেন।

সদর উপজেলার কলাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহিনুর আক্তার বলেন, আমরা ছাত্র ছাত্রীদের নিজেদের বাচ্চাদের মত মনে করে পাঠ দান করি কিন্তু তা সত্বেও আমাদের বিরুদ্ধে অনেকে অভিযোগ করে, কিন্তু আমাদের কষ্টের কথা বলার জায়গা নেই।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সৈয়্যোদাতুন নেছা রুপা তার বক্তব্যে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমাজের আলোকিত মানুষ, মানুষ গড়ার কারিগর। আমার বিশ্বাস আপনারা প্রতিটি বাচ্চাদের এমনভাবে গড়ে তুলবেন যাতে তাদের মধ্যে শিক্ষা ও নৈতিকতার কোনো অভাব না থাকে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান তার বক্তব্যে বলেন, সমাজের সবচেয়ে সন্মানিত শ্রেণির ও সন্মানের পেশা হচ্ছে শিক্ষকতা। আমাদের শিক্ষকদের সন্মান জানাতে হবে। অনেক শিক্ষক আছেন, যারা অবসরে যাওয়ার পরেও বিবেকের তাড়নায় জ্ঞানের নেশায় বাড়িতে বাড়িতে গিয়ে বাচ্চাদের শিক্ষা দিচ্ছেন। তাই আমি বলবো সকল শিক্ষকের পাশে আমাদের দাঁড়াতে হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে  ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সৈয়্যোদাতুন নেছা রুপার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবাইদুর রহমান খান।