• সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন

সমগ্র শিবচর থাকবে সিসি ক্যামেরার আওতায়

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচর উপজেলা পুরোপুরি ভাবে সিসি ক্যামেরার আওতায় আসছে। আগামী অক্টোবর মাসের মধ্যেই সিসি ক্যামেরার কার্যক্রম শুরু হবে। উপজেলার সর্বত্র ৮শতাধিক সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।

শুক্রবার(১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে কৃষি,মৎস ও প্রাণী সম্পদ সংক্রান্ত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এ কথা জানান।

তিনি বলেন,'শিবচরে যত অফিস আছে, প্রতিষ্ঠান আছে, হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠান সব কিছুই আমাদের নেটওয়ার্কের মধ্যে চলে আসবে। শিবচর থানার প্রতিটা ইউনিয়ন অর্থাৎ, উপজেলার এমন কোন জায়গা থাকবে না আমাদের নেটওয়ার্কের বাইরে। এটা সেন্ট্রাল ভাবে উপজেলা পরিষদ, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কাছে থাকছে।
এছাড়া মোবাইলের মাধ্যমেও আমরা দেখতে পারবো।'

তিনি আরও বলেন,'আমরা দেখতে পারবো কোন ইউনিয়নের চেয়ারম্যান পরিষদে যায় নাই। কোন শিক্ষক যদি স্কুল না করে বা স্কুলে না যায় তা আমরা দেখতে পারবো। হাট-বাজার, অফিস কোন কিছুই অক্টোবরের পরে আর নেটওয়ার্কের বাইরে থাকবে না।'

এদিকে বিদেশে অবস্থান করা এক প্রাথমিক শিক্ষক এবং তার বেতন উত্তোলন নিয়ে হুঁশিয়ারি দিয়ে চিফ হুইপ বলেন,'ইতোমধ্যে বিদেশে থেকে শিক্ষকের বেতন নেয়ার বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে।' জেলা প্রশাসকের উদ্দেশ্যে চিফ হুইপ বলেন,'শিক্ষক বিদেশ থাকার পরে বেতন নিলো, তাহলে হেডমাস্টার, কমিটি কি করলো?
এটিও(সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা),টিও(উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা) এরা কি করলো?দোষী হলে সবাইকেই শাস্তির আওতায় আনতে হবে। অন্যায়ের বিরুদ্ধে যে ব্যবস্থা নেবেন, আমরা সাথে থাকবো।'

শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রাজিবুল ইসলাম, পৌর মেয়র আওলাদ হোসেন খানসহ অন্যরা।