• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শিবচরে জাতীয় শিক্ষা সপ্তাহ ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৬ আগস্ট ২০২২  

শিবচর প্রতিনিধিঃ মাদারীপুর জেলার শিবচরে  উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ ও  বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ের পুরস্কার ও সনদ বিতরণ করা হয়েছে। এ বছর জাতির পিতার নামে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা’ নামকরণ করা হয়।

বৃহস্পতিবার (৩ আগষ্ট) বিকেল সাড়ে তিটার দিকে শিবচর  উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ রাজিবুল ইসলামের সভাপতিত্বে ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়াম এ পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  বিএম আতাউর রহমান আতাহার। শিবচর উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আসাদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মোঃ মাকসুদুর রহমান।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরীতে প্রায় ৭০ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিজয়ীদের উদ্দেশ্য করে বলেন, 'বঙ্গবন্ধুর সোনার বাংলা যারা গড়বে এরাই সেই সোনার ছেলেরা। তাদের প্রতি আমাদের শিক্ষকদেরকে লক্ষ্য রাখতে হবে। এ মেধা ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে অগ্রনী ভুমিকা পালন করে বলে তিনি আশা প্রকাশ করেন। বক্তারা শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন,'শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার।'

এসময় শিবচর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শামসুল হক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।