• শনিবার   ২০ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২২ মুহররম ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:

শিবচরে বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মানের জন্য জায়গা পরিদর্শন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

শিবচর প্রতিনিধিঃ

মাদারীপুর জেলার শিবচরে পদ্মাসেতু সংলগ্ন এলাকায় বঙ্গবন্ধু নভোথিয়েটার ও ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনষ্টিটিউট নির্মানের জন্য জায়গা পরিদর্শন করেছেন বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ মন্ত্রনালয়ের কর্মকর্তাবৃন্দ। 

শনিবার(২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত নেতৃবৃন্দ ও কর্মকর্তারা পদ্মা সেতুর পাড়ের  শিবচরের বিভিন্ন স্থান ঘুরে দেখেন।  এসময় আরও উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও নভোথিয়েটারের মহাপরিচালক আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান , উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ আসাদুজ্জামানসহ অন্যরা।

জায়গা পরিদর্শন শেষে বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রী এবং চিফ হুইপ জেলা পরিষদ আয়োজিত অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন কার্যক্রম, শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  রেজাউল করিম তালুকদার টেকনিকাল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

এসময় বিজ্ঞান ও  প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, 'এখানে বঙ্গবন্ধু নভোথিয়েটার করার জন্য আমরা চেষ্টা করছি। একই সাথে ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনষ্টিটিউট নির্মানের জন্য আমরা জায়গা খুঁজছিলাম। আমরা এখানে যে জায়গাটা দেখলাম এটা যথেষ্ট ভাল। এখানে এ দুটো প্রজেক্টের ব্যাপারে আশবাদী হতে পারেন। চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন মাননীয় প্রধানমন্ত্রী। আশাকরি উনি নিরাশ করবেন না।'

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, 'পদ্মা সেতুর ফলে দক্ষিনাঞ্চলের সমুদ্র সৈকত কুয়াকাটা,স্থলবন্দর বেনাপোল, সুন্দরবন,পায়রা  বন্দর, ভোমরা বন্দর , পাট, সুস্বাদু ইলিশসহ  সবকিছু এখন দেশের অর্থনীতিতে সরাসরি ভূমিকা রাখবে। আমাদের দক্ষিনাঞ্চলকে পিছিয়ে রাখতে বিএনপি পদ্মা সেতুর কাজ বন্ধ করে দিয়েছিল।  নানামুখী ষড়যন্ত্র করে পদ্মা সেতু বন্ধ করতে চেষ্টা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রীর অসীম সাহসিকতার জন্য তা পারেনি। পদ্মা সেতু হলো আমাদের দক্ষিনাঞ্চলের অর্থনৈতিক মুক্তির সেতু।'