• বুধবার   ০৬ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২১ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

মাদারীপুর দর্পন

হামলা-নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই, তবুও প্রস্তুত র‌্যাব

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

মাদারীপুর প্রতিনিধি:

র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় হামলা, নাশকতার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি। সবকিছু বিবেচনায় নিয়ে আমরা নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি। আশা করি, কোন অপ্রীতিকর ঘটনা ঘটনোর মত কেউ দুঃসাহস পাবে না। 

বুধবার দুপুর আড়াইটায় মাদারীপুরের বাংলাবাজারে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শনে এসে র‌্যাব ডিজি এসব কথা জানান।

র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন আরও বলেন, গোয়েন্দা তথ্য সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণ পূর্বক স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে কোন ধরনের হামলা হওয়ার হুমকিও নেই। ভার্চুয়াল জগতে পদ্মা সেতুকে নিয়ে উস্কানীমূলক গুজব, মিথ্যে তথ্য ছড়ানো প্রতিরোধক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমাদের সারাদেশে বিভিন্ন সাইবার টিম একটিভলি কাজ করছে। যে কেউ সাইবার অপরাধ গ্রহণ করলে তার বিরুদ্ধে সাথেসাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, পদ্মা সেতুর অনুষ্ঠান ঘিরে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য থাকবে। কৌশলগত সকল স্থানে আমাদের চেকপোষ্ট ও টহল থাকবে। আমরা এখন থেকেই নিরাপত্তা তৎপরতা শুরু করেছি। অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত র‌্যাবের এই তৎপরতা থাকবে।

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে আগত দর্শনার্থীদের উদ্দেশ্যে ডিজি চৌধুরী আবদুল্লাহ আল বলেন, সড়ক পথে ও নৌপথে লঞ্চে যারা উদ্বোধন অনুষ্ঠান দেখতে আসবেন তাদের জন্য প্লান করা হয়েছে। তারা কিভাবে কোথায় নামবেন সব বিষয় ম্যাপ করে প্রেস রিলিস দেয়া হবে।

মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, দেশের ১৮ কোটি মানুষের পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে। যারা আনন্দ উল্লাস করে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখতে আসতে চান, তারা নির্ভয়ে চলে আসুন। অনুষ্ঠান ঘিরে র‌্যাবের নিরাপত্তা অটুট থাকবে। আমাদের কন্ট্রোল রুম থেকে সমগ্র পরিস্থিতি মনিটর করা হবে।

এ সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম প্রমুখ।