• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

শিমুলিয়া-বাংলাবাজার রুটে নৌযান চলাচল স্বাভাবিক

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২  

কালবৈশাখী ঝড়ে দুই ঘণ্টা বন্ধ থাকার পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল শুরু হয়েছে। ঝড় থেমে যাওৃয়ায় বুধবার সকাল ৯টা থেকে নৌযান চলাচল শুরু হয়।

এর আগে ঝড়ের কারণে নদী উত্তাল থাকায় সকাল পৌনে ৭টার দিকে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। ২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় দুই শতাধিক যানবাহন আটকা পড়ে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষ জানায়, বুধবার ভোরের দিকে কালবৈশাখী ঝড় শুরু হয়। বাতাসের তীব্রতা বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে সকালে নৌরুটের সব লঞ্চ ও সি-বোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর সকাল ৯টার দিকে আবহাওয়া স্বাভাবিক হলে নৌযান চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ভোর থেকে আকাশ মেঘাছন্ন হয়ে পড়ে। ঝড়ো বাতাস ও বৃষ্টির কারণে দুই ঘণ্টার মতো নৌযান চলাচল বন্ধ থাকে। পরে সকাল ৯টায় নৌযান চলাচল ফের স্বাভাবিক হয়।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের ম্যানেজার সালাউদ্দিন আহম্মেদ বলেন, ফেরি চলাচল দুই ঘণ্টা বন্ধ থাকায় ঘাট এলাকায় দুই শতাধিক যানবাহন আটকা পড়েছে। তবে নৌরুটে সাতটি ফেরি সচল থাকায় দুপুরের পর থেকে যানজট কমে যাবে।