• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

পদ্মাপাড়ে আধুনিক স্বাস্থ্য-শিক্ষা নগরী গড়ে তোলা হচ্ছে: চিফ হুইপ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ এপ্রিল ২০২২  

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, পদ্মাসেতু বাস্তবায়নের সঙ্গে সঙ্গে পদ্মাপাড়ে আধুনিক স্বাস্থ্য ও শিক্ষা নগরী গড়ে তোলা হচ্ছে। এ লক্ষ্যে বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে।

শুক্রবার মাদারীপুরের শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. রাজিয়া চৌধুরী মিতার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জিনাত পারভীন চৌধুরী।

চিফ হুইপ আরো বলেন, শিবচরে প্রায় ৪০ হাজারের মত ডায়াবেটিস রোগী আছেন। এতদিন ডায়াবেটিক সেবা থেকে আমরা বঞ্চিত ছিলাম। আসলে স্বাস্থ্যসেবার দিক থেকে অবনতিতে ছিলাম। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কারণে আজকে শিবচরে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। এরইমধ্যে আমরা আমাদের ২৯ শয্যার হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করে কাজ শুরু করেছি। আমরা এখানে তিনটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কাজ শেষ করেছি। আরেকটির কাজ শুরু করব। শিবচরে ট্রমা হাসপাতাল অল্পদিনের মধ্যেই উদ্বোধন করব। আরেকটি জেনারেল হাসপাতাল আমাদের অনুমোদন হয়েছে। এখানে আইএইচটি প্রকল্প অনুমোদন হয়েছে, যা অল্প সময়ের মধ্যে কাজ শেষ করে উদ্বোধন করা হবে।

নূর-ই-আলম চৌধুরী বলেন, শিবচর এলাকায় একটি ম্যাটসের অনুমোদন হয়েছে সেটির জন্য আমরা জমি অধিগ্রহণ করছি। নার্সিং ইনস্টিটিউটের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এভাবেই পদ্মাপাড়ের শিবচরকে আমরা একটি স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলছি। আমাদের একদিকে পদ্মা আরেক দিকে আড়িয়াল খাসহ চারপাশেই নদী। চারপাশে নদী থাকার কারণে এখানের পরিবেশও অনেক ভালো। এটা একটা ব-দ্বীপের মতো। বাংলাদেশে সবচেয়ে ভালো পরিবেশ আমাদের এ জেলা। চারদিকে নদী ও ইন্ডাস্ট্রি কম থাকার কারণে পরিবেশগতভাবে আমরা এগিয়ে রয়েছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন- মজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি, নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মঞ্জুর চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ড্রাগ ইন্টারন্যাশনালের পরিচালক আনোয়ারা হোসেন নিপা, উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা প্রমুখ।