• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শিবচরে হচ্ছে দেশের প্রথম ফ্রনটিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২২  

পদ্মাসেতু সংলগ্ন শিবচরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজি (আধুনিক প্রযুক্তি) প্রকল্পসহ ১১টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজি প্রকল্পটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে দেড় হাজার কোটি টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করবে হাইটেক পার্ক কর্তৃপক্ষ। প্রকল্পর কাজ শেষ হবে ২০২৬ সালের মধ্যে।

শিবচরে আন্তর্জাতিকমানের এ প্রকল্প অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। প্রকল্পটি অনুমোদনের খবর শুনে পদ্মাপাড়ের এ উপজেলাজুড়ে আনন্দের জোয়ার বইছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। গণভবন থেকে এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজির প্রাথমিক অবকাঠামো নির্মাণ’ প্রকল্পসহ প্রকল্পগুলো বাস্তবায়নে ব্যয় হবে ৩৭ হাজার ৫০৭ কোটি ২২ লাখ টাকা।

শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো. সামসুল হক বলেন, পদ্মাপাড়ের এ অঞ্চল ছিল অবহেলিত। পদ্মাসেতু হওয়ায় ব্যাপক পরিবর্তন এসেছে। তার সঙ্গে দেশের একমাত্র ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজি এ এলাকায় হওয়ায় এলাকার নতুন প্রজন্মসহ দেশের নতুন প্রজন্ম প্রযুক্তি শিক্ষায় এগিয়ে যাবে।

প্রকল্প এলাকার কুতুবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান মাদবর বলেন, প্রকল্পটি একনেকে অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রীকে পদ্মাপাড়ের মানুষের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

আন্তর্জাতিকমানের এ প্রকল্পটি অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শিবচরবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। তিনি বলেন, এর ফলে শিবচরে শিক্ষা নগরী গড়ার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেলো।

পদ্মাসেতুর এক্সপ্রেস হাইওয়ের পাশে শিবচর উপজেলার কুতুবপুর ও কাঠালবাড়ি ইউনিয়নের বড় কেশবপুরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজি নির্মাণে ৭০.৩৪ একর জায়গা নির্ধারণ করা হয়েছে।