• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

শিবচরে দুইটি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

শিবচর প্রতিনিধি:

পঞ্চম ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে  শিবচরে দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। 

বুধবার( ৫ জানুয়ারি ) সকাল ৮ টা থেকে শুরু হয়েছে যা চলবে বিকেে ৪ টা পর্যন্ত।ইতোমধ্যে  নির্বাচনের সকল সকল প্রস্তুতি সম্পূর্ন করেছেন উপজেলা প্রশাসন।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়,দুইটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত সদস্য পদে ২১ জন এবং সাধারণ সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।নির্বাচনে তিনটি ইউনিয়নে ২৫ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে ভোটে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে গতকাল সকাল থেকে মাঠে নেমেছে বিজিবিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোটের পরেও এক দিন পর্যন্ত মাঠে থাকবে তারা।এছাড়াও নির্বাচন সুষ্ঠু করতে ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বন্দরখোলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ভোট দিতে আসা জালাল মিয়া বলেন,"খুব সুন্দরভাবে ভোট দিয়েছি।খুব শীত উপেক্ষা করে এখানে এসেছি।সকালে এসে প্রায় ৩০ মিনিট লাইনে ছিলাম। এখন ভোট দিয়ে বাড়ি যাচ্ছি " 

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার  মিরাজুল ইসলাম জানান,এই কেন্দ্রে মোট ১২ শত সাত ভোট।সকাল ৯ টা পর্যন্ত মোট ১০০ ভোট নেওয়া হয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্য ভোট গ্রহন সম্পন্ন হবে।"

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা  খন্দকার মাকসুদুর রহমান বলেন, ‘ভোট নেয়ার জন্য আমাদের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।সকাল থেকে খুব শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। আশা করছি, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হবে। ভোটে কারো কোন অবহেলা মেনে নেয়া হবে না।’

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, সকাল ৮ টা থেকে নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে। পর্যাপ্ত আইন স্মৃঙ্খলাবাহীনির সদস্যসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোতায়েন করা হয়েছে।ইতোমধ্যে কোন অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি।"