• মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৫ ১৪২৮

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪৩

মাদারীপুর দর্পন

রাজৈরে ৬ ইউপিতে প্রতীক বরাদ্দ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈরে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ বছর প্রার্থীতা উন্মুক্ত করায় চেয়ারম্যান পদে আ.লীগ মনোনীত নৌকার মাঝি কেউ হতে পারেনি। তবে উপজেলার ৫টি ইউপিতে কোন দলীয় প্রতীকের প্রার্থী না থাকলেও কবিরাজপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন রুহুল আমিন খালাসী।

মঙ্গলবার সকাল ৯টায় শুরু করে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে এ প্রতীকগুলো বরাদ্দ দেয়া হয়। এ সময় উপজেলা নির্বাচন কর্মকর্তা নাননী খান ইশিবপুর, কবিরাজপুর ও হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা এবং কালকিনি উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস পাইকপাড়া, বাজিতপুর ও কদমবাড়ির রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ইশিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪, সংরক্ষিত ওয়ার্ডে ১০ ও সাধারণ সদস্য পদে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন। এছাড়াও কবিরাজপুরে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত ১০, সাধারণ সদস্য ২৫ জন। হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬, সংরক্ষিত ৮, সাধারণ সদস্য ২১ জন। পাইকপাড়ায় চেয়ারম্যান পদে ৮, সংরক্ষিত ১২, সাধারণ সদস্য ৩১ জন। কদমবাড়িতে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত ৯, সাধারণ সদস্য ২৮ জন এবং বাজিতপুরে চেয়ারম্যান পদে ৪, সংরক্ষিত ১২ ও সাধারণ সদস্য পদে ৩১ জন প্রতিদ্বন্দ্বীতা করবেন। 

উপজেলার ৬টি ইউনিয়নে মোট প্রার্থী চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৬১ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১৬৫ জন। ভোটার রয়েছেন পুরুষ ৪৫ হাজার ৩শত ১০ ও নারী ৪২ হাজার ৩০ জনসহ মোট ৮৭ হাজার ৩শত ৪০ জন। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ভোটাররা মোট ৫৫টি কেন্দ্রের ২শত ৫৮টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।