• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শিবচরে ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ জুন ২০২১  

শিবচর প্রতিনিধিঃ

মাদারীপুরের শিবচরে বিয়ের প্রলোভন দেখিয়ে সোহান ভূইয়া (২২)  নামের ধর্ষণ মামলার পলাতক এক আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৫ জুন) সন্ধ্যার দিকে উপজেলার পাঁচ্চর বাজারের কাছ থেকে  তাঁকে গ্রেফতার করা হয়। তবে আজ শনিবার সকালে শিবচর থানা পুলিশের পক্ষ থেকে গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়। গ্রেফতারকৃত সোহান উপজেলার 

ভান্ডারীকান্দি ইউনিয়নের ক্রোকচর নতুন বাজার এলাকার আবু কলাম ভূইয়ার ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার ভদ্রাসন ইউনিয়নের ভদ্রাসন জে সি একাডেমির নবম শ্রেণীর ছাত্রী (১৪) কে বিয়ের প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে নিয়ে ওই স্কুল ছাত্রীকে ধর্ষণ করে সোহান। এক পর্যায় বিয়ের প্রতিশ্রতি দিয়ে গত রমজান মাসে  শিবচর পৌরসভা এলাকায় ওই মেয়ের বাড়ীতে এসে সোহান আংটি ও নাকের ফুল উপহার দেয় এবং ওই রাতে  পরিবারের লোকের অজান্তে মেয়ের ঘরে প্রবেশ করে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরে মেয়ের পক্ষ থেকে চুড়ান্ত ভাবে বিয়ে করার চাপ দিলে কৌশলে কেটে পড়ে সোহান। 

পরে গত (২৬ মে) মেয়েটির মা বাদি হয়ে   শিবচর থানায় সোহানের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা করেন। মামলার পর থেকেই  সোহান  আত্মগোপন করে। 

মামলার তদন্তকারী  কর্মকর্তা, ভদ্রাসন পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরে আলম মিয়া বলেন, আমাদের উপরে অর্পিত দায়িত্ব যথাযথ পালনের ক্ষেত্রে আমাদের অনেক ধরণের কৌশল অবলম্বন করে থাকি। মামলার পরে আমরা সোহানকে খুঁজতে থাকি। এক সময়ে জানতে পারি আসামী ঢাকায় পলাতক রয়েছে। একবার গোপন সংবাদের ভিত্তিত্বে  ঢাকায় গিয়েও তাঁকে  আটক করতে পারিনি। পরে আসামীর বাবার সাথে পারিবারিক সম্পর্ক করার চেষ্টা করি। এক-পর্যায় আসামীর বাবা তাঁর ওই ছেলেকে বিয়ে করাবে বলে জানায়। তাদের চাহিদা মত  সুন্দরী এক মেয়ের ছবি দেখিয়ে পছন্দ হলে আসামীর সাথে বিয়ে দেব বলিয়া আসামীর বাবার সাথে কথাবার্তা বলতে থাকি। এমনকি পাত্রীর পিতা অনেক টাকা পয়সার মালিক বলে আসামীর বাবাকে আশ্বস্ত করলে তিনি তার ছেলের জন্য ঐ মেয়ে দেখতে রাজি হন।  পরবর্তীতে আসামীর পিতা গতকাল  ২৫ জুন মেয়ে দেখানোর জন্য আসামীকে ঢাকা থেকে নিয়ে আসলে পলাতক আসামীকে নিয়ে মেয়ে দেখতে রওনা দিলে পথিমধ্যে  আসামীকে গ্রেফতার করি। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মিরাজ হোসেন বলেন, আসামীকে আটক করে কোর্টে প্রেরন করা হয়েছে।