• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

শিবচরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ জুন ২০২১  

শিবচর  প্রতিনিধিঃ

মাদারীপুর জেলার শিবচরে প্রাণিসম্পদ প্রদর্শণী ২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২ টার দিকে উপজেলার নন্দকুমার মডেল ইনস্টিটিউশন মাঠে এ প্রদর্শণী উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান। শিবচর উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেনারি হাসপাতালের আয়োজনে দিনব্যাপী এ প্রদর্শণীর আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান এর সভাপতিত্বে প্রাণিসম্পদের উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তফা কামাল। 

তিনি বলেন,'প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় প্রাণিসম্পদ প্রদর্শণীর প্রধান উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, জনসাধারণের জন্য নিরাপদ প্রাণিজ আমিষ সরবরাহ নিশ্চিত করা এবং পরামর্শ ও চিকিৎসা গ্রহনের জন্য খামারিদের নিয়মিত উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতালে আসতে উদ্বুদ্ধ করা।'

প্রদর্শণীতে অর্ধশত স্টল রয়েছে। স্টলগুলোতে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, মুরগী, কবুতর, টার্কি, অস্ট্রেলিয়ান ঘুঘুসহ নানা ধরনের পাখি প্রদর্শন করা হচ্ছে। এছাড়াও পশু-পাখির চিকিৎসা ও পরামর্শের জন্য ভেটেনারি চিকিৎসা ও ওষুধের স্টল রয়েছে।