• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজৈরে শান্তিপূর্ণভাবে পৌর নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০  

মাদারীপুর প্রতিনিধিঃ সকাল ৮টা থেকে সন্ধ্যা পর্যন্ত টানা ভোট গ্রহণের মধ্য দিয়ে মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথমবারের মতো এ জেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) ভোট দিতে পেরে খুশি পৌর এলাকার বাসিন্দারা।

রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী। ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী অংশগ্রহন করছেন। রাজৈর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণের কথা থাকলেও কেন্দ্রগুলোর অসংখ্য ভোটার লাইনে থাকায় ভোট গ্রহণ চলে সন্ধ্যা পর্যন্ত।

সরেজমিনে আলমদস্তার সরকারি প্রাথমিক বিদ্যালয়, শামসুল হক মোল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নরারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম রাজৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেপারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ১০টি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রতিটি কেন্দ্রে ভোটারের বড় বড় লাইন। নয়াকান্দি ভোট কেন্দ্রে দুপুর দেড়টার সময়ও দেখা গেছে অন্তত দেড় হাজার ভোটার লাইনে দাড়িয়ে। নির্বাচনকে সুষ্টু ও শান্তিপূর্ণ করতে স্ব স্ব কেন্দ্রে মোতায়েন ছিল বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা।

এ বিষয়ে জানতে চাইলে জেলা রিটানিং ও নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘ইভিএমে ভোট গ্রহণ নিয়ে শুরুতে কিছুটা জটিলতা সৃষ্টি হলেও আমরা ভিন্ন পন্থায় সব সমস্যা সমাধাণ করেছি।  নির্বাচনে ভোটার উপস্থিতি এবার খুব বেশি। দেশে এই পর্যন্ত ইভিএম পদ্ধতিতে সবচেয়ে বেশি ভোটার দেখা গেছে রাজৈর পৌরসভা নির্বাচনে।