• বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৭ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

মাদারীপুরে চারটি অবৈধ ড্রেজার ধ্বংম, জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে চারটি অবৈধ ড্রেজার মেশিন ও দুই হাজার মিটার পাইপ ধ্বংস করা হয়েছে। এ সময় অবৈধ ড্রেজার চালানোর অভিযোগে এক ড্রেজার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সন্ধ্যায় সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু অভিযান চালিয়ে এ জারিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালতের সূত্র জানায়, সদর উপজেলার আড়িয়াল খা ও কুমার নদে অবৈধ ড্রেজার চালানো হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালায় সদর উপজেলা প্রশাসন। এ সময় সদরের পাঁচখোলা ইউনিয়নের মহিষেরচর এলাকার আড়িয়াল খা নদ হতে শহরের কুমার নদের থানতলি ব্রীজ পর্যন্ত অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন জব্দ করে ধ্বংস করা হয়। একই সঙ্গে এসব ড্রেজারের সঙ্গে থাকা দুই হাজার মিটার পাইপ পিটিয়ে ভেঙে ফেলা হয়। এ সময় বায়েজিদ নামে এক ড্রেজার মালিকসহ তিন জনকে আটক করে প্রশাসন। পরে ড্রেজার মালিককে নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু।

সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা মো. সাইদুজ্জামান হিমু বলেন, নদে অবৈধ ড্রেজার চালানোর ঘটনায় আমরা অভিযান চালিয়ে চারটি ড্রেজার মেশিন ও ২ হাজার মিটার পাইপ ধ্বংস করি। এ সময় এক ড্রেজার ব্যবসায়ীকে নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করে তাকে সর্তক করে দেওয়া হয়। অবৈধ ড্রেজার বন্ধে আমাদের অভিযান নিয়মিত চলামন থাকবে।