• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালে ইসরাইলের হামলায় বহু হতাহত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

আবারও হাসপাতালে হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। উত্তর গাজায় অবস্থিত ইন্দোনেশিয়ান হাসপাতালে চালানো ওই হামলার ঘটনায় বহু হতাহত হয়েছে।
প্রতিবেদন মতে, সোমবার (২০ নভেম্বর) ইসরাইলি ট্যাংক পুরো হাসপাতাল ঘিরে ফেলে বোমা হামলা চালায় হাসপাতালটিতে। এতে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আরও অনেকেই আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজন ডাক্তারও রয়েছেন।

এ ঘটনার পরেই জাতিসংঘ, রেড ক্রস ও আন্তর্জাতিক সংস্থাগুলোর কাছে জরুরি সাহায্যের জন্য আবেদন জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালটিতে কমপক্ষে পাঁচ হাজার বেসামরিক নাগরিক আশ্রয় নিয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডাক্তার মারওয়ান আল সুলতান।

গত ৭ অক্টোবর শুরু হওয়া হামাস-ইসরাইল সংঘর্ষে ফিলিস্তিনে অন্তত ১৩ হাজার মানুষ প্রাণ হারিয়েছে। যার অর্ধেকের বেশিই নারী ও শিশু। অপরদিকে সামরিক ও বেসামরিক মিলিয়ে ইসরাইলের প্রায় ১ হাজার ২০০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।
এদিকে গাজার আল শিফা হাসপাতালের নিচে সশস্ত্র গোষ্ঠী হামাসের সুরক্ষিত সুড়ঙ্গ পাওয়ার দাবি করেছে ইসরাইল। সেই দাবির পক্ষে ভিডিও ফুটেজ প্রকাশ করেছে তারা।
তবে ওই ভিডিওকে মিথ্যা দাবি করে, হাসপাতালে গোপন সুড়ঙ্গের কথা নাকচ করে দিয়েছে হামাস। এছাড়াও দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক মুনির আল-বোর্শ বলেন, ইসরাইলের এ অভিযোগ ‘ডাহা মিথ্যা’।