• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

কানাডার ব্রিটিশ কলাম্বিয়ায় গোলাগুলি, বন্দুকধারীসহ নিহত ৩

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

কানাডার ব্রিটিশ কলাম্বিয়ায় অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে বন্দুকধারীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। আহতদের মধ্যে এক নারীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, এ ঘটনায় পুলিশের গুলিতে নিহত হয়েছেন সন্দেহভাজন হামলাকারী নিজেও। সোমবার (২৫ জুলাই) স্থানীয় সময় সকালে ভ্যাঙ্কুভার শহরের অদূরে এ ঘটনা ঘটে। হামলার উদ্দেশ্য ও কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

পুলিশ জানায়, স্থানীয় সময় ভোরের দিকে কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ভ্যাঙ্কুভার থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত ল্যাংলি শহরের ডাউনটাউনে কেউ কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ পথচারীদের ওপর গুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে, পরিস্থিতি নিয়ন্ত্রণে বন্দুকধারীকে লক্ষ্য করে গুলি চালায় নিরাপত্তা বাহিনী।  ঘটনাস্থলেই মৃত্যু হয় হামলাকারীর।

হামলার উদ্দেশ্য ও কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা না গেলেও, পুলিশ বলছে মূলত হোমলেস বা গৃহহীন পথচারীদের লক্ষ্য করেই হামলা চালায় ওই অস্ত্রধারী। শহরের কয়েকটি স্থানে গুলির ঘটনা ঘটলেও, হামলাকারী একজন বলেই প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

রয়্যাল কানাডিয়ান পুলিশ ফোর্সের চিফ সুপারিন্টেন্ডেন্ট গালিব ভায়ানি বলেন, আমরা দুই জন গুলিতে নিহত হওয়ার ঘটনার তদন্ত করে যাচ্ছি। এই ঘটনায় আরেকজন গুরুতর আহত হয়েছেন। এখনো আমরা কেন এই গুলিবর্ষণের ঘটনা ঘটল তা জানি না। নিহতদের সঙ্গে হামলাকারীর কোনো সম্পর্ক ছিল কিনা তাও এখনো জানা যায়নি।