• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

উপহারের গাড়ি আনতে গিয়ে বিপাকে হিরো আলম

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৩  

বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অভিযোগে আশরাফুল আলম ওরফে হিরো আলমকে জরিমানা ও মামলা করেছে পুলিশ। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে তাকে এ জরিমানা ও মামলা করে হাইওয়ে পুলিশ।

জেলার চুনারুঘাট উপজেলার শিক্ষক মখলেছুর রহমানের দেওয়া উপহারের গাড়ি আনতে যাচ্ছিলেন হিরো আলম। পথে বেপারোয়া গতিতে গাড়ি চালানোর কারণে মামলার আওতায় এলেন তিনি। অনুষ্ঠানে চাবি হাতে পেয়ে হিরো আলম গাড়িটিকে গরিব মানুষের জন্য অ্যাম্বুল্যান্স বানানোর ঘোষণা দেন।

মখলেছুর রহমান যে গাড়িটি হিরো আলমকে উপহার দেন তার রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-চ ৫১-৪১০১। সিসি ১৮০০। সর্বশেষ ট্যাক্স প্রদান করা হয় ২০১৩ সালের ১৮ মার্চ। ওই বছরের ১৫ জুলাই গাড়ির ফিটনেস মেয়াদ উত্তীর্ণ হয়। ফলে গাড়িটির ১০ বছরের বকেয়া হিসাবে সরকারি ফি দিতে হবে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা। বিগত ১০ বছর গাড়িটি অবৈধভাবে ব্যবহার করেছেন মখলেছুর রহমান।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় শিক্ষক মখলেছুর রহমানের দেওয়া ওই হিরো আলমকে দেওয়া উপহারের গাড়ি নিয়ে পাওয়া গেছে নতুন তথ্য। ২০১৩ সালের পর থেকে ওই গাড়ির ট্যাক্স বকেয়া এবং ফিটনেস হাল নাগাদ নেই। ফলে গাড়ির লাইসেন্স নবায়ন করতেই লাগবে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা। ফলে নতুন করে আলোচনা চলছে ওই উপহারের গাড়ি নিয়ে।

বিআরটিএ হবিগঞ্জের সহকারী পরিচালক হাবিবুর রহমান বলেন, গাড়ির লাইসেন্স নিয়মিত নবায়ন না করা হলে কতো টাকা দিয়ে নবায়ন করতে হবে তা ব্যাংক হিসাব দিতে হবে। ২০১৩ সাল থেকে যদি গাড়িটির মেয়াদ উত্তীর্ণ হয় তাহলে বিপুল পরিমাণ টাকা বকেয়া দিতে হবে।

তবে বৈধ কাগজপত্র ছাড়াই মখলেছুর পাঁচ বছর ওই গাড়ি ব্যবহার করেছেন বলে স্বীকার করেছেন। তিনি বলেন, গাড়িটি পাঁচ বছর যাবৎ কাগজ ছাড়াই চালিয়েছি। হিরো আলমও কাগজপত্র দেখে এবং সবকিছু জেনেই নিয়েছে। আর অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করলে কাগজের প্রয়োজন নেই। দেশে এভাবে হাজার হাজার গাড়ি চলছে।