• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

যে কারণে শাহরুখের সঙ্গে অভিনয় করতে চাননি নয়নতারা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

বলিউডের কিং শাহরুখ খান। একের পর এক রেকর্ড গড়ে চলেছে তার নতুন সিনেমা ‘জওয়ান’। মুক্তির চতুর্থ দিনে দুটি রেকর্ড গড়েছে ‘জওয়ান’। এক– বলিউডের সিনেমা হিসেবে সবচেয়ে কম সময়ে বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপির বক্স অফিস কালেকশন; দুই– এক বছরের মধ্যে শাহরুখের পরপর দুটি সিনেমার ৫০০ কোটির বেশি কালেকশন, যা আর কোনো ভারতীয় তারকার নেই।
গত ৭ সেপ্টেম্বর বিশ্বজুড়ে ১০ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জওয়ান’। প্রথম দিন থেকেই ছবিটি নিয়ে রীতিমতো উৎসব চলছে। দর্শকের ঢল নেমেছে হলগুলোতে। যার ফলে আয় হচ্ছে বিস্ময়কর। বক্স অফিস বিশ্লেষক তরুণ আদর্শ এটিকে আখ্যা দিয়েছেন ‘সুনামি, হারিকেন, টাইফুন’ ইত্যাদি নামে। ‘জওয়ান’ সিনেমায় দক্ষিণী অভিনেত্রী নয়নতারার সঙ্গে অনস্ক্রিন রসায়নও প্রশংসা পাচ্ছে। অথচ অতীতে শাহরুখের সঙ্গে কাজই করতে চাননি এই অভিনেত্রী।

কারণ, দশ বছর আগেই শাহরুখের আরেক ব্লকবাস্টার সিনেমা ‘চেন্নাই এক্সপ্রেস’-এ তার সঙ্গে পর্দা ভাগাভাগি করতে পারতেন। পরিচালক রোহিত শেট্টির প্রস্তাব তিনি সসম্মানে ফিরিয়ে দিয়েছিলেন। এর নেপথ্যে নাকি দুটি কারণ ছিল।

শোনা যায়, দীপিকা অভিনীত মীনাম্মা চরিত্র নয়, রোহিত শেট্টি নয়নতারাকে ‘ওয়ান টু থ্রি ফোর’ গানে নাচের প্রস্তাব দিয়েছিলেন। নয়নতারা শুধু একটি গানে আইটেম ড্যান্সার হতে রাজি ছিলেন না। এর জেরেই প্রস্তাব ফিরিয়ে দেন। পরে সেই নাচের প্রস্তাব যায় আরেক দক্ষিণী অভিনেত্রী প্রিয়মণির কাছে। শাহরুখের ‘জওয়ান’-এ প্রিয়মণিও রয়েছেন। আজাদের অন্যতম যোদ্ধা লক্ষ্মীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি। আরও একটি কারণ হলো কোরিওগ্রাফার রাজু সুন্দরম। ‘ওয়ান টু থ্রি ফোর’ গানের কোরিওগ্রাফির দায়িত্বে ছিলেন তিনি।

অনেকেই জানেন না, রাজু প্রভু দেবার ভাই। প্রভু দেবার সঙ্গে বহু বছর সম্পর্কে ছিলেন নয়নতারা; যা নিয়ে অতীতে প্রচুর চর্চা হয়েছে। সূত্রের খবর মানলে, রাজুর কোরিওগ্রাফিতে নাচতে চাননি নয়নতারা। সেই কারণেও তিনি ‘চেন্নাই এক্সপ্রেস’-এর প্রস্তাব ফেরান। জানা যায়, সম্পর্ক থেকে বেরিয়ে এসে বিজ্ঞেস শিবানকে বিয়ে করেন তিনি। সেখানেই বর্তমানে তাঁর সুখের সংসার।