• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

ঢাকায় এসেও নোরা কেন নাচলেন না?

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২  

বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহির ঢাকায় আগমন নিয়ে উচ্ছ্বসিত ছিলেন তার ভক্তরা। নানা জল্পনা আর অনিশ্চয়তা দূর করে শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে ঢাকায় পা রাখেন এই বলিউড তারকা। এরপর সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় উইমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক আয়োজনে অংশ নেন তিনি।

তবে মঞ্চে উঠলেও নাচের কোনো পরিবেশনায় অংশ নেননি তিনি। দর্শকরা যখন ‘নোরা নোরা’ বলে চিৎকার করেছিলেন, তখন নাচের ছন্দে এসেই থেমে যান তিনি। এতে হতাশ হন তার ভক্তরা, যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব জায়গায় চলছে সমালোচনা।

নির্ধারিত প্রবেশমূল্যের বিনিময়ে বলিউড তারকাকে দেখার সুযোগ করে দিয়েছিল আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন। অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছিল। এর মধ্যে ভিআইপি ১০ হাজার টাকা, গোল্ড ৫হাজার ও সিলভার ৩ হাজার টাকা।

মঞ্চে এসেও কেন নাচলেন না নোরা–এমন প্রশ্ন ছিল অনেক দর্শকের মনেই। এ প্রসঙ্গে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রধান ইশরাত জাহান মারিয়া সংবাদমাধ্যমকে বলেন, ‘সরকারি প্রজ্ঞাপনে নোরার পারফর্ম করার পারমিশন ছিল না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তা ছাড়া তিনি সাত ঘণ্টা জার্নি করে এসেছেন। অনেক ক্লান্ত ছিলেন। এ অবস্থায় আমাদেরও তাকে কিছু বলার ছিল না।’

এদিকে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠান শুরুর কথা থাকলেও আনুষ্ঠানিকতা শুরু হতে কিছুটা দেরি হয়। ‘জয় বাংলা বাংলার জয়’ গানের সঙ্গে দলীয় নৃত্যের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এরপর শুরু হয় অ্যাওয়ার্ড প্রদান। এরই ফাঁকে একটি বিশেষ ফ্যাশন শো নিয়ে মঞ্চে আসেন একঝাঁক মডেল। শো স্টপার হিসেবে ফ্যাশন শো-র সমাপ্তি টানেন চিত্রনায়িকা পূজা চেরি ও সাবিলা নূর। এরপর বক্তব্য দেন সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ।

অনুষ্ঠানস্থলে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে নেয়া হয় বাড়তি নিরাপত্তা। পুলিশ, এলিট ফোর্সের উপস্থিতিতে আগত দর্শকদের বিশেষ চেকিং দিয়ে প্রবেশ করতে দেয়া হয়। শনিবার (১৯ নভেম্বর) ভোরে কাতারের উদ্দেশে ঢাকা ছাড়েন নোরা ফাতেহি। সেখানে অংশ নেবেন ফুটবল বিশ্বকাপের আয়োজনে।