• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

আলিয়ার বিরুদ্ধে পুরুষ ‘নির্যাতন’ প্রশ্রয়ের অভিযোগ!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাট প্রযোজিত প্রথম সিনেমা ‘ডার্লিংস’। আর প্রথম প্রযোজিত সিনেমাতেই পুরুষদের প্রতি পারিবারিক কলহকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। যার জের ধরে টুইটারে ‘বয়কট ডার্লিংস’-এর ঝড় উঠেছে।

অন্তঃসত্ত্বা অবস্থায়ই নিজের প্রযোজনায় প্রথম সিনেমার প্রচার করেছেন আলিয়া। প্রচারের কাজে ছুটে বেড়িয়েছেন মায়ানগরীর এ প্রান্ত থেকে অন্য প্রান্ত। প্রচারের কাজে বিন্দুমাত্র ফাঁক রাখেননি তিনি। আর এ সবের মাঝেই সিনেমা নিয়ে ‘বয়কট’-এর দাবি উঠল টুইটারে। 

অভিযোগ, পুরুষদের প্রতি পারিবারিক কলহকে প্রশ্রয় দিয়েছেন তিনি। 

‘ডার্লিংস’ সিনেমার প্রচার-ঝলকে দেখা গিয়েছে মুখ্য চরিত্র বদরুন্নিসাকে স্বামীর বিরুদ্ধে তার প্রতি অত্যাচারের প্রতিশোধ নিতে। এই সিনেমাতে বদরুন্নিসার চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

এই সিনেমায় মা-মেয়ের ভূমিকায় অভিনয় করছেন আলিয়া ভাট এবং শেফালি শাহ। পরিচালক জসমিত কে রীনের পরিচালনায় তৈরি এই সিনেমা একদম ডার্ক কমেডি। যেখানে উঠে এসেছে মু্ম্বাইয়ের নিম্ম মধ্যবিত্ত পরিবারের গল্প। আর সেখানেই দেখা যায়, প্রতিনিয়ত অত্যাচারের শিকার বদরুন্নিসা স্বামীর থেকে প্রতিশোধ নিতে চায়। 

এই সিনেমার গল্পে দেখা গিয়েছে, যেভাবে তাকে আঘাত করা হয়, সে ভাবেই স্বামী হামজাকে আঘাত করে সে। কখনও মুখে পানি ছুড়ে মারে, কখনও পানির ট্যাঙ্কে চুবিয়ে রাখে। এমনকি চেয়ারে বেঁধে মারধরও করে দেখানো হয়েছে। আর এইসব দৃশ্য দেখেই টুইটারে সিনেমাটি বয়কটের ডাক উঠেছে। 

আলিয়ার বিরুদ্ধে ক্ষোভ ফেটে পড়েছেন একাংশ নেটিজেন। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-এ শুক্রবার থেকে স্ট্রিমিং হচ্ছে এই সিনেমা। 

গৌরী খান, আলিয়া ভাট এবং গৌরব ভার্মার যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে সিনেমাটি। আলিয়া ভাট শুধু ডার্লিংস-এর প্রযোজকই নন, তিনি এই সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন। আলিয়া ভাট ছাড়াও সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে শেফালি শাহ ও বিজয় ভার্মাকে।