• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

‘ডন-থ্রি’তে একসঙ্গে শাহরুখ ও অমিতাভ!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২০ জুন ২০২২  

ফের কি একবার পর্দায় ফিরছে 'ডন' এর সিক্যুয়েল! আর সেই ছবিতে যদি দেখা যায় দুই প্রজন্মের 'ডন'কে। তাহলে কেমন হয়? সম্প্রতি, অমিতাভ বচ্চন -এর পোস্ট ঘিরে শুরু হয়েছে নতুন জল্পনা। কিন্তু কী এমন পোস্ট করেলেন বিগ বি?

শনিবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে অমিতাভ বচ্চন যে ছবিটি পোস্ট করেছেন, তাতে দেখা যাচ্ছে 'ডন'-এর পোস্টারে সই করছেন তিনি। পাশে দাঁড়িয়ে শাহরুখ বিগ বি-র দিকে তাকিয়ে রয়েছেন। ক্যাপশানে লেখা, ''একই শিরায় ক্রমাগত বহমান...ডন''। আর তার এই পোস্ট বড় পর্দায় 'ডন-৩' আসার জল্পনা উস্কে দেওয়ার জন্য যথেষ্ট। শুধু শনিবারের এই পোস্ট নয়, তার শুক্রবারের পোস্টও ছিল এই একই ইঙ্গিতবাহী। 

অমিতাভ বচ্চনের আগের পোস্টে উঠে এসেছিল ৪৪ বছর আগে (১৯৭৮ সাল) 'ডন' দেখার জন্য অগ্রীম টিকিট বুকিং-এর ছবি। সাদাকালো ফ্রেমবন্দি ছবিটি পোস্ট করে তিনি লিখেছিলেন, ‘ও ভি কেয়া দিন থে।’ লিখেছিলেন, 'ডন'-এর অগ্রিম বুকিংয়ের এই লাইন মাইল খানেক লম্বা ছিল। ১৯৭৮ সালে (১২ মে) মুক্তি পেয়েছিল এই ছবি। আজ থেকে ৪৪ বছর আগে। সেই বছরই আরও বেশ কিছু ছবি মুক্তি পেয়েছিল। 'ডন', 'কসমে ওয়াদে', 'ত্রিশুল', 'মুকাদ্দর কা সিকান্দর', 'গঙ্গা কি সুগন্ধ'। যার মধ্যে ৫টি ছবি ব্লকবাস্টার, আবার কিছু ছবি ৫০-সপ্তাহের বেশি চলেছিল।

বিগ বি-র শুক্রবারের পোস্ট দেখে প্রথমে মনে হয়েছিল পুরনো দিনে ফিরে গিয়ে নস্টালজিক হয়ে পড়েছেন তিনি। কিন্তু নাহ, শনিবার ফের একবার তার 'ডন'-এর স্মৃতিতে ফিরে যাওয়া অন্যকিছুরই ইঙ্গিত করছে। 

নেটিজেনরা একপ্রকার ধরেই নিয়েছেন 'ডন-৩' নিয়ে ফিরছেন দুই প্রজন্মের দুই 'ডন' অমিতাভ ও শাহরুখ। কারোর কথায় ফারহান আখতারের পরবর্তী ছবিটি হল 'ডন-৩'। বি-টাউনে গুঞ্জন ডন-৩ নিয়ে প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গেও কথা বলে ফেলেছেন পরিচালক। তবে নেটিজেনদের এই জল্পনা কতটা সত্যি, তা সময়ই বলবে।