• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

চড় খেয়ে দাম বেড়ে গেছে কৌতুকশিল্পী ক্রিস রকের!

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

অস্কার অনুষ্ঠানে অভিনেতা উইল স্মিথের অসুস্থ স্ত্রীকে নিয়ে রসিকতা করেছিলেন অনুষ্ঠানের উপস্থাপক কৌতুকশিল্পী ক্রিস রক। ঘটনায় বেজায় রেগে গিয়ে ক্রিসকে অস্কারের মঞ্চেই চড় মারেন স্মিথ। এ নিয়ে বিশ্বজুড়ে তোলপাড় চলছে। উইল স্মিথ যদিও সরিও বলেছেন তবে অনেকে ক্রিসের সমালোচনা করেছেন একজন অসুস্থ মানুষকে নিয়ে মজা করার জন্য।

এদিকে ওই চড় কান্ডের পর চাহিদা বেড়ে গেছে ক্রিস রকের। স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানে ক্রিস থাকলেই টিকিটের বিক্রি বেড়ে যাচ্ছে। চড় খাওয়ার রাতে যত টিকিট বিক্রি হয়েছে, গত এক মাসে মোট বিক্রির হিসেব তার থেকে অনেক কম। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বেড়ে গিয়েছে টিকিটের মূল্যও।

১৮ মার্চ যে টিকিটের দাম বাংলাদেশি টাকায় ৪ হাজার টাকা ছিল ওই ঘটনার পরে টিকিটের দাম গিয়ে ঠেকেছে ৪০ হাজারে!

ওই ঘটনার পর বৃহস্পতিবার থেকে স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠান শুরু করলেন কৌতুকশিল্পী ক্রিস রক। পর পর অনুষ্ঠান রয়েছে তার। অনুষ্ঠানের নাম, ‘ইগো ডেথ ওয়ার্ল্ড টুর’। বিশ্বের বিভিন্ন দেশের মঞ্চে দেখা যাবে তাকে। অস্কারের চড়-কাণ্ডের ঘটনার তিন দিন পর জনসমক্ষে এলেন তিনি। তার কৌতুকশিল্প দেখতে দর্শকের ভিড় উপচে পড়েছে। হাততালি, উল্লাসধ্বনি তো চলেছেই, উপরন্তু দর্শকেরা উঠে দাঁড়িয়ে সম্মান জানালেন তাকে।

অস্কারমঞ্চে অভিনেতা উইল স্মিথের হাতে চড় খাওয়ার পরেও ঠান্ডা মাথায় অনুষ্ঠান সঞ্চালনা করে যাওয়ার জন্যই মুগ্ধ দর্শকেরা।

আমেরিকার বস্টনে তিনি মঞ্চে প্রবেশ করার পরেই দর্শকেরা উঠে দাঁড়িয়ে হাততালি দেন। এক বার নয়, বারবার একই ভাবে তাকে অভ্যর্থনা জানানো হয়। ক্রিস খানিক অপ্রস্তুত হয়ে পড়েন এত ভালবাসায়।

ক্রিস সরাসরি বলেন, ‘আপনারা যদি অস্কারের চড়-কাণ্ড সম্পর্কে আমার মন্তব্য শুনতে আসেন, তা কিন্তু হবে না। এই ঘটনার আগেই আমার স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের জন্য লম্বা লম্বা চিত্রনাট্য লিখেছি।’

তবে অনুষ্ঠান চলাকালীন উইলের চপেটাঘাত নিয়ে একটি বাক্য ব্যয় করেছেন তিনি। বলেছেন, ‘আমি এখনও ভেবে চলেছি, সে দিন ঠিক কী হয়েছিল? নিজের মনের মধ্যে এখনও সেই মুহূর্তটিকে নিয়ে চিন্তা করে চলেছি।’

মিনিটখানেক ধরে দর্শকেরা দাঁড়িয়ে উঠে হাততালি দিয়েছেন। ‘আপনাকে ভালবাসি ক্রিস’ বলে চিৎকার করেছেন তারা। অপ্রস্তুত হওয়ার পাশাপাশি আবেগতাড়িতও হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সঙ্গে সঙ্গে নিজেকে সামলে নেন কৌতুকশিল্পী। শুরু করেন স্ট্যান্ড-আপ কমেডি।