• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

১৮ প্লাটুন নিয়ে কুবিতে শুরু ব্যাটালিয়ন ক্যাম্প

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  

 কেন্দ্রীয় খেলার মাঠে চার দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এ সময় ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. কামরুল ইসলাম, রেজিমেন্ট এডজুডেন্ট মেজর মো. গোলাম ছারওয়ার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনের প্লাটুন কমান্ডার লেফটেন্যান্ট বিএনসিসি ও অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম ও মহিলা প্লাটুন কমান্ডার পিইউও ড. মোসা. শামছুন্নাহার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে উপাচার্যকে গার্ড অব অনার দিয়ে সম্মান করে ময়নামতি রেজিমেন্টের চৌকস ক্যাডেটগণ। রেজিমেন্টের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান লেফটেন্যান্ট কর্নেল মো. কামরুল ইসলাম।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এই বার্ষিক ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প দেখে আমি সত্যি অভিভূত। আমাদের ক্যাডেটদের সক্ষমতা দেখে অনেক খুশি হয়েছি। এখানে ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে যেসব ক্যাডেটরা অংশগ্রহণ করেছেন, আমরা তাদের শুভেচ্ছা জানাই। সেই সঙ্গে  ক্যাম্পের সফলতা কামনা করি। পরে ক্যাম্প এরিয়া ও তাবু পরিদর্শন করেন তিনি।

ক্যাম্পে ক্যাডেটদের উদ্দেশ্যে কমান্ডার কর্নেল কামরুল ইসলাম বলেন, ব্যাটালিয়ন ক্যাম্প হচ্ছে বিভিন্ন প্রশিক্ষণের একটা কম্বিনেশন প্রোগ্রাম। এখানে ৯ বিএনসিসি ব্যাটালিয়নের চৌকস ক্যাডেটগণ অংশ নিয়েছে। তারা এ ক্যাম্প থেকে প্রশিক্ষণ নিয়ে ভবিষ্যতে দেশ রক্ষার কাজে সেকেন্ড লাইন ডিফেন্স হিসেবে কাজ করবে।

এছাড়াও উপস্থিত ছিলেন বিএনসিসি কুবি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার হাসানুর রহমান, বিভিন্ন প্লাটুন থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ক্যাডেট এবং সামরিক ও বেসামরিক প্রশিক্ষকবৃন্দ। এবারের ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্পে মোট ১৬৫ জন পুরুষ ও মহিলা ক্যাডেট অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, ১০ তারিখ থেকে শুরু হওয়া এ ক্যাম্পে ড্রিল ক্লাস, ফায়ার সেইফটি প্রশিক্ষণ, অস্ত্র প্রশিক্ষণ, সামরিক রণকৌশল, ফায়ারিং অনুশীলন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে ১৩ তারিখ শেষ হবে।