• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

রোজা উপলক্ষ্যে ৯০ টাকায় চিনি ও ৪৫ টাকায় চাল

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

আসন্ন রমজান উপলক্ষ্যে ভর্তুকি দিয়ে ৯০ টাকা কেজিতে চিনি ও ৪৫ টাকা কেজিতে চাল বিক্রি শুরু করেছে দেশবন্ধু গ্রুপ। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে কেজিতে ১৭ টাকা কমে চিনি বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি। এছাড়া কেজিতে ৮ থেকে ১০ টাকা কম মূল্যে চাল বিক্রি করছে তারা। যা চলবে পুরো রমজান মাস।

রোববার (১৯মার্চ) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করে প্রতিষ্ঠানটি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব পণ্য বিক্রি শুরু করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্য মন্ত্রী বলেন, রমজানে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে নিরলসভাবে কাজ করছে সরকার। বেসরকারি উদ্যোক্তাদেরকেও সরকারের এই কাজে অংশ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। সরকারের সেই আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে এসেছে দেশবন্ধু গ্রুপ। নিম্ন ও মধ্যবিত্তদের জন্য ভর্তুকি মূল্যে চিনি, চাল ও জুসের ব্যবস্থা করার জন্য তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, দেশবন্ধু গ্রুপের মতো দেশের অন্যান্য বৃহত্তর শিল্প গ্রুপ এভাবে এগিয়ে এলে সাধারণ মানুষ স্বাচ্ছন্দ্যে রোজা রাখতে পারবেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান বলেন, নিত্যপণ্যের মূল্য ঊর্ধ্বমুখী হওয়ায় দেশের ১ কোটির বেশি মানুষকে সাশ্রয়ীমূল্যে নিত্যপণ্য পৌঁছে দিচ্ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এর মাধ্যমে দেশের অনেক মানুষ উপকারভোগী হচ্ছেন। তারপরও অনেক মানুষ সমস্যায় রয়েছেন। তাদের কথা চিন্তা করে সরকারকে সহায়তার জন্য বেসরকারি শিল্পপ্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানানো হয়। তারই অংশ হিসেবে সাড়া দিয়েছে দেশবন্ধু গ্রুপ।

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, দেশবন্ধু গ্রুপ সবসময় দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে। তারই অংশ হিসেবে রমজান মাসকে সামনে রেখে গতবারের মতো এবারও নিম্ন আয়ের মানুষের জন্য চাল ও চিনিসহ কিছু পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি করছি। যা রমজান মাসজুড়ে চলবে। আমার বিশ্বাস দেশবন্ধু গ্রুপের এই স্বল্প আয়োজনে কিছুটা হলেও দেশবাসীর উপকার হবে।

চিনি  ও চাল ছাড়াও  দেশবন্ধু ম্যাংগো ড্রিংক ৫০০ মিলি ১০ টাকা কমে ৩০ টাকা, ১ লিটারে ১০ টাকা কমে ৬০ টাকা, দেশবন্ধু অরেঞ্জ ড্রিংক ৫০০ মিলি ৫ টাকা কমে ২৫ টাকা, অরেঞ্জ ড্রিংক লিটারে ১০ টাকা কমিয়ে ৪০ টাকা বিক্রি করছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে ফ্রেন্ডস আপ ৫০০ মিলি ৫ টাকা কমিয়ে ২৫ টাকা, ফ্রেন্ডসআপ ১ লিটার ১০ টাকা কমে ৪০ টাকা, ফ্রেন্ড কোলা ৫০০ মিলি ৫ টাকা কমিয়ে ২৫ টাকা ও ফ্রেন্ডস কোলা ১ লিটার ১০ টাকা কমিয়ে ৪০ টাকায় বিক্রি শুরু হয়েছে।

প্রতিদিন  রাজধানীর পাঁচটি স্থানে ট্রাকে করে ১০ টন পণ্য বিক্রি করা হবে। সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে বাংলাদেশ ব্যাংক, জাতীয় প্রেসক্লাব, নিউমার্কেট, কারওয়ান বাজার ও কলমিলতা মার্টেক (বিজয় সরণি) এলাকায় পণ্য বিক্রি করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন ও দেশবন্ধু গ্রুপের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল (অব.) সারোয়ার জাহান তালুকদার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজকালের খবরের সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, দেশবন্ধু গ্রুপের সিওও ইদ্রিস আলী, জিএম (অপারেশন) রাকিবুল ইসলাম, সিনিয়র ম্যানেজার মঞ্জুরুল হোসেন ও মো. শাহ বদরু রিয়াজসহ আরও অনেকে।