• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৮ রজব ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শিশুদের জন্য নিরাপদ মাতৃভূমি করতে সরকার অঙ্গীকারবদ্ধ প্রধানমন্ত্রী আরসিসির ৭ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন আজ রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা বিএনপির দুর্নীতি নিয়ে সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাস রাজশাহীতে প্রধানমন্ত্রী ২৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন রোববার ডিজিটালাইজেশনে বাংলাদেশে বিপ্লব ঘটে গেছে : প্রধানমন্ত্রী আগামী নির্বাচন সুষ্ঠু হবে : বিদায়ি সুইস রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জে বিএনপির তাণ্ডব, ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জের তিনটি স্থানে একযোগে মশাল মিছিল করেছে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। এসময় দফায় দফায় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টিসহ টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা মৌচাক ও মাদানিনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মশাল মিছিল বের করে। এসময় তারা দফায় দফায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

মিছিলে নেতৃত্ব দেন সিদ্ধিরগঞ্জ বিএনপি নেতা ও সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলের এক পর্যায়ে তারা বেশ কয়েকটি স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় আধঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়ক থেকে পোড়ানো টায়ার সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

একই সময়ে শহরের বঙ্গবন্ধু রোডে হক প্লাজার সামনে ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া যায় এবং সদর উপজেলার ফতুল্লা থানার সস্তাপুর এলাকায় কমর আলী স্কুলের পাশে স্থানীয় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মশাল মিছিল করতে দেখা যায়।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, মশাল মিছিলকারীদের ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে সবাইকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় বিএনপির নিন্দা জানিয়ে স্থানীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, বিএনপি ক্ষমতার লোভে ও ভিন্ন পন্থায় ক্ষমতায় যেতে দেশে আবারও আগুন সন্ত্রাস শুরু করেছে। নারায়ণগঞ্জে আজকে সন্ধ্যায় একযোগে তিন স্থানে তারা মশাল মিছিল করে ককটেল বিস্ফোরণসহ রাস্তায় আগুন দিয়েছে। আমি ভিডিও ফুটেজ দেখেছি। বিএনপির এই অসৎ উদ্দেশ্য কোনোদিন সফল হবে না।