• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
জুনেই পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে: কাদের শেখ হাসিনা প্রত্যাবর্তন করাতেই উন্নয়ন ও অর্জনে বাংলাদেশ বিশ্বের বিস্ময়: সেতুমন্ত্রী প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই মানবতাবিরোধী অপরাধী আজিজসহ ৩ জনের মৃত্যুদণ্ড ভ্যাকসিনেশনে আমেরিকার চেয়ে এগিয়ে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা: কাদের নজরুলের ‘বিদ্রোহী’ এক অনন্য রচনা: সংস্কৃতি প্রতিমন্ত্রী ১ লাখ ৯২ হাজার হেক্টর ভূমিতে বনায়ন করা হবে: পরিবেশমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের আলোয় বাংলাদেশ আজ আলোকিত: ওবায়দুল কাদের সবাইকে সাশ্রয়ী হতে হবে: বাণিজ্যমন্ত্রী

সায়েদবাদে শ্যামলী-ইকোনো-এনা পরিবহনকে জরিমানা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটি) নির্ধারিত ভাড়ার তালিকা প্রকাশ্যে না রাখার অপরাধে শ্যামলী, ইকোনো, এনা পরিবহনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (২৬ এপ্রিল) সায়েদাবাদ বাস টার্মিনালে অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল জানান, সায়েদাবাদ বাস টার্মিনালে তদারকিমূলক অভিযান চালানো হয়। এসময় শ্যামলী, ইকোনো, এনা পরিবহনের কাউন্টারে ভাড়ার তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করা হচ্ছিল না। এ অপরাধে তিন পরিবহনের প্রত্যেককে দুই হাজার টাকা করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, ‘অভিযান চলাকালে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করা। এছাড়া হ্যান্ডমাইকে বিআরটিএ’র নির্ধারিত ভাড়ার মূল্যতালিকা সহজে দেখা যায় এমন দৃশ্যমান স্থানে প্রদর্শন করার নির্দেশনা দেওয়া হয়। একই সঙ্গে টিকিট কিনতে গিয়ে প্রতারিত হলে ভোক্তা অধিদপ্তরের হটলাইন ১৬১২১ নম্বরে জানানোর জন্য পরামর্শ দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’