• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজশাহীতে ভুয়া দুই চিকিৎসক গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

রক্ত পরীক্ষার নামে রোগীর স্বজনকে মারপিট করে আটক রাখার পর জোরপূর্বক টাকা আদায় এবং নির্যাতনের অভিযোগে দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- নগরীর কেশবপুর এলাকার নজরুল ইসলামের ছেলে সালমান শরিফ বাবু (৩৫) ও চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুরের মকরমপুরের মইদুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম জাহিদ (৩৭)। জাহিদ নগরীর লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকায় বসবাস করে।

পুলিশ জানায়, নওগাঁর আত্রাইয়ের মাধবপুরে সিরাজুল ইসলাম নামের এক ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। সোমবার (১৭ জানুয়ারি) রাত ১০টার দিকে শরিফ নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে সিরাজুল ইসলামের শরীর থেকে রক্ত সংগ্রহ করে। একইসঙ্গে আরও কয়েকজন রোগীর শরীর থেকেও রক্ত নেয় শরিফ। হাসপাতালের চিকিৎসকরা মনে করেছে রোগীরা পরীক্ষার জন্য রক্ত দিয়েছে।

এদিকে, রক্ত সংগ্রহের পর শরিফ রোগী সিরাজুলের ছেলে সুমন আলীকে একঘণ্টা পর রাজশাহী ডায়াগনস্টিক সেন্টার থেকে পরীক্ষার রির্পোট সংগ্রহ করার জন্য বলে। সুমন আলী রাত ১১ টায় রাজশাহী ডায়াগনস্টিক সেন্টারে তার বাবার পরীক্ষার রিপোর্ট চাইতে গেলে পরীক্ষা বাবদ ৪ হাজার টাকা দাবি করে।

সুমন বলেন, রামেকের সরকারি চিকিৎসক ভেবে তারা পরীক্ষা করার জন্য রক্ত দিয়েছে। এত টাকা দেওয়ার তাদের সামর্থ্য নেই। তাই সে তার বাবার কাগজ ফেরত চাইলে সালমান ও জাহিদসহ কয়েকজন তাকে  ডায়াগনস্টিক সেন্টারে আটকে রেখে মারপিট করে। এ সময় সুমনের থেকে ৪ হাজার ৫০ টাকা জোর করে কেড়ে নেয়। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

রাজপাড়া থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সুমনের অভিযোগ রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা হয়। পরবর্তীতে নগরীর লক্ষ্মীপুরে রাজশাহী ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে নিজেকে চিকিৎসক পরিচয় দেওয়া শরিফ ও জাহিদকে গ্রেপ্তার করা হয়। সুমনের মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।