• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

ছাত্রের মৃত্যু: বরখাস্ত পরিচ্ছন্নতাকর্মী হারুন গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২১  

রাজধানীর যাত্রাবাড়ী থেকে ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় বরখাস্ত পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (২৬ নভেম্বর) সকালে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যার-৩ এর অপারেশন অফিসার ফারজানা হক গণমাধ্যমকে জানান। 

এর আগে বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার গুলিস্তানে নাঈমকে চাপা দেওয়ার পর ময়লার চালকের আসনে থাকা রাসেল মিয়াকে আটক করা হয়। এই ঘটনায় করা মামলায় তাকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে রিমান্ডেও পেয়েছে পুলিশ।

রাসেল পুলিশকে জানিয়েছিল, গাড়িটি তিনি হারুনের কাছ থেকে নিয়েছেন। সিটি করপোরেশন হারুন মিয়াকে পরিচ্ছন্নতাকর্মীর পদ থেকে বরখাস্ত করেছে। আর রাসেল সিটি করপোরেশনের কোনো পর্যাায়ের কর্মী নয় বলে সংস্থার কর্মকর্তারা এখন দাবি করছে।

এদিকে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, অবৈধভাবে গাড়ি বরাদ্দ নিয়ে তা চালানোয় পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়া ও এ কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নতাকর্মী আব্দুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে।

তিনি জানান, বরাদ্দ গাড়ি নিজে না চালিয়ে নিয়মবহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়িচালক (ভারী) মো. ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও সাময়িক বরখাস্ত করা হয়।

গত ২৪ নভেম্বর বেলা ১১টা ২০ মিনিটে পল্টন মডেল থানার গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ার গোলচত্বরের দক্ষিণ পাশে নাঈম হাসান (১৮) রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। সেসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-শ ১১-১২৪৪) বেপরোয়া গতিতে নাঈমকে ধাক্কা দেয়। ওইসময় চালক ছিলেন রাসেল খান।

এরপর নাঈমকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়ার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বেলা পৌনে ১২টায় মৃত ঘোষণা করেন।