• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২৩ মামলার আসামী কেচ্ছা রাসেল অস্ত্রসহ গ্রেপ্তার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

অবশেষে গ্রেপ্তার হয়েছে কোম্পানীগঞ্জে প্রকাশ্যে গুলি করা আলোচিত সহিদ উল্যাহ ওরফে কেচ্ছা রাসেল। তার বিরুদ্ধে হত্যা, মারামারি, অস্ত্র, বিস্ফোরকসহ বিভিন্ন অপরাধে ২৩টি মামলা রয়েছে। বসুরহাট বাজারে গত ১৩ মে প্রকাশ্যে প্রতিপক্ষকে গুলি করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আলোচনায় আসে কেচ্ছা রাসেল।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের লোহারপুল এলাকায় শ্বশুর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় এলজি, একটি শর্টগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। 

একই রাতে মুছাপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শাহিন চৌধুরীকেও বিভিন্ন সময়ে দায়ের করা সংঘর্ষের মামলায় গ্রেপ্তার করা হয়।  

জানা যায়, গত ছয় মাসের বেশি সময় ধরে নোয়াখালীর কোম্পানীগঞ্জে অস্থিতিশীল পরিস্থিতির মূল হোতা এই রাসেল। তার বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর নবী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল, সাংবাদিক সুভাস চন্দসহ অন্তত ২০ জনকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ রয়েছে। এদের মধ্যে অনেকে এখনও পুঙ্গত্ব অবস্থায় রয়েছে। 

চলতি বছরের ১৩ মে মিজানুর রহমান বাদল সমর্থকদের গুলি করতে গেলে সিসি ক্যামেরায় ধরা পড়ে তার অস্ত্র হাতের ছবি। 

রাসেলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম। তিনি জানান, গ্রেপ্তারকৃত রাসেলের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্র আইনে আরও একটি মামলা করা হবে বলেও জানান তিনি।