• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বিএনপি নেতা চাঁদের ৩ বছরের কারাদণ্ড

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একমাসের কারাদণ্ড করা হয়।
রোববার বিকেলে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মারুফ আল্লাম এ রায় ঘোষণা করেন। একই মামলার অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন- আসামি আলিম উদ্দিন ও ওয়াজনবী।

মামলা সূত্রে জানা যায়, ২০০৪ সালে আবু সাঈদ চাঁদ, আলিম উদ্দিন এবং ওয়াজনবী নামে তিনজন রাজশাহীর চারঘাট উপজেলায় বামনদিঘি চরঝিকড়া টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করেন। এরমধ্যে আবু সাঈদ চাঁদ প্রতিষ্ঠানের সভাপতি হন। আর প্রধান শিক্ষক হন আলিম উদ্দিন।

মাসুদ রানা নামে এক চাকরিপ্রার্থী ২০০৭ সালে তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় অভিযোগ আনা হয়, স্কুলে নিয়োগের আশ্বাস দিয়ে কয়েকজনের কাছ থেকে ১৪ লাখ ৫২ হাজার টাকা গ্রহণ করেছেন আসামিরা। মাসুদ রানাকে নিয়োগ দেওয়া হলেও তার কোনো বেতন হয়নি। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন যে, স্কুলটির কোনো অনুমোদন না থাকা সত্ত্বেও আসামিরা জেনে-শুনে ভুয়া নিয়োগপত্র প্রদান করেছেন এবং এভাবে কয়েকজনের কাছ থেকে ১৪ লাখ ৫২ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পিপি মোজাফফর হোসেন বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় আবু সাঈদ চাঁদকে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একমাসের কারাদণ্ড করা হয়। মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়।

আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী বলেন, আবু সাঈদ চাঁদকে তিন বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।