• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

সেনাবাহিনী ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক নবায়ন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গড়ার লক্ষ্যে সেনাসদস্যদের জন্য এইচএসসি (নিশ-১) প্রোগ্রাম পরিচালনায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) মধ্যে ২০১৩ সালে স্বাক্ষরিত ১০ বছর মেয়াদি সমঝোতা স্মারক নবায়ন করা হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) বাউবির মূল ক্যাম্পাস গাজীপুরে চুক্তিটি নবায়ন করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম সমঝোতা স্মারক নবায়ন করেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হিসেবে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক নবায়ন উভয় প্রতিষ্ঠানের ক্ষেত্রেই একটি উল্লেখযোগ্য মাইলফলক। এর ফলে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগিতার দ্বার আরও প্রসারিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এবং বিশেষ অতিথি হিসেবে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা), ডিন ওপেন স্কুল; সমন্বয়কারী, নিশ-১ প্রোগ্রাম বাউবি এবং সেনাসদর শিক্ষা পরিদপ্তর বাউবি সমন্বয় সেলের প্রধান সমন্বয়কারী ও সমন্বয়কারীসহ অন্যান্য সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।