• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

কেউ সংক্ষুব্ধ হয়ে বিচার চাইলে পুলিশ ব্যবস্থা নিতেই পারে

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩  

কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চান বা মামলা করেন সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সিআইডি পরিচয়ে প্রথম আলোর সাংবাদিককে গতরাতে (মঙ্গলবার) বাসা থেকে তুলে নেওয়ার বিষয়ে জানতে চাইলে এমন মন্তব্য করেন মন্ত্রী।

বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে বেসরকারি মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলোর মান উন্নয়নের জন্য সরকারি আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে মন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চান সাংবাদিকরা।

আসাদুজ্জামান খান বলেন, দেখুন আইন কিন্তু নিজস্ব গতিতে চলে। আইন হলো সমস্ত কিছু, রাষ্ট্র ও আপনারা সবাই আইন অনুযায়ী চলেন। কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চান বা সংক্ষুব্ধ হয়ে থানায় মামলা করেন সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে।’

তিনি বলেন, আমি যতটুকু জানি একটি মামলা রুজু হয়েছে। সেজন্যই সিআইডি...। আমি সম্পূর্ণভাবে সঠিক উত্তর দিতে পারছি না। কারণ আমার কাছে সব রিপোর্ট আসেনি। আপনারা যে প্রশ্ন করছেন, সেরকম আমিও বিভিন্নভাবে অবগত হয়েছি। এ মামলাকে কেন্দ্র করে খুব সম্ভব কোনো একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমি এখনও পরিষ্কার নই। আমি পরিষ্কার হয়ে আপনাদের ঘটনা জানাতে পারবো।

‘প্রথম আলোর সাংবাদিক যে নিউজটি করেছেন সেটা সঠিক ছিল না। যেটা ৭১ টিভির মাধ্যমে আপনারাই প্রকাশ করেছেন। আপনারা সাংবাদিকরা সংক্ষুব্ধ হয়ে যে নিউজটা ছাপানো হয়েছে, তা যে ভিত্তিহীন, মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে করা হয়েছে ৭১ টিভির মাধ্যমে সেটা স্পষ্ট হয়েছে। ৭১ টিভিতে সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।’ যোগ করেন মন্ত্রী।

তিনি বলেন, স্বাধীনতা দিবসে, আমরা এতদূর এগোনোর পরে এ ধরনের একটা ভুয়া নিউজ যদি কেউ দেয়। তাহলে যে কেউ সংক্ষুব্ধ হতে পারে, আপনিও হতে পারেন। নিউজটা আপনাদের কাছেও নিশ্চয়ই ভালো লাগেনি।

তুলে নেওয়ার সময় বলা হয়েছে, রাষ্ট্রের আপত্তি আছে সে কারণে নেওয়া হচ্ছে- এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রের আপত্তি নয়। আমিতো বলছি যে, একটি মামলা হয়েছে। তবে সমস্ত সংবাদ এখনও আমার কাছে আসেনি। আমার কাছে যে টুকরো টুকরো সংবাদ আসছে সেটার ভিত্তিতে আমি আপনাদের বলেছি। সব বিষয়ে সুনিশ্চিতভাবে বলতে হলে আমাকে আরও একটু সময় দিতে হবে। আমাকে সব বিষয়ে জেনে বলতে হবে।