• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

  • || ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

নতুন-পুরোনো কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২২  

গ্রামীণফোনকে পুরোনো সিম (৪৫০ দিনের বেশি সময় ধরে অব্যবহৃত) বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর ফলে, প্রতিষ্ঠানটি এখন থেকে নতুন-পুরোনো কোনো সিমই আর বিক্রি করতে পারবে না। রোববার বিটিআরসি কার্যালয়ে এক অনুষ্ঠানে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। কল ড্রপ এবং নিম্নমানের সেবার কারণে এর আগে ৩০ জুন থেকে গ্রামীণফোনকে নতুন সিম বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছিল বিটিআরসি। যদিও সেপ্টেম্বরে অব্যবহৃত পুরোনো সিম বিক্রির অনুমতি দেয়।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স খায়রুল বাশার বলেন, আমরা একটি নির্দেশনা পেয়েছি। আগে থেকেই নতুন সিম বিক্রি বন্ধ করেছিল। এখন থেকে আর রিসাইকেল (পুরাতন) সিমও আমরা বিক্রি করতে পারব না।
সূত্রমতে, সম্প্রতি গ্রামীণফোন সিম বিক্রি করতে বিটিআরসির কাছে আবেদন করেছিল। তা প্রত্যাখ্যান করেছে বিটিআরসি।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সেবার মান নিশ্চিত না করা পর্যন্ত গ্রামীণফোন নতুন কোনো গ্রাহক তৈরি করতে পারবে না। পুরাতন সিম বিক্রি হলেও নতুন গ্রাহক তৈরি হচ্ছে। নতুন সিমেও নতুন গ্রাহক তৈরি হয়। সেবার মান উন্নত না করতে পারলে গ্রামীণফোন নতুন কোনো গ্রাহকই তৈরি করতে পারবে না।