• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

  • || ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

এশিয়া ইয়ুথ সামিটে বাংলাদেশের প্রতিনিধি ইব্রাহিম

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

এশিয়া মহাদেশের যুব উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সম্মেলন ‘এশিয়া ইয়ুথ সামিট-২০২৩’ এ বাংলাদেশের প্রতিনিধি মনোনীত হয়েছেন ইব্রাহিম আদহাম খান। তুরষ্কের রাজধানী ইস্তানবুলে আগামী ২৩-২৬ জানুয়ারি ৪দিন ব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সব কিছু ঠিক থাকলে ২২ জানুয়ারি ২০২৩ তুরষ্কের উদ্দেশ্যে তার রওনা হবার কথা রয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর তার ব্যক্তিগত ইমেইল এ ‘এশিয়া ইয়থ সামিট-২০২৩’ এর আয়োজক কমিটির কার্যকরী পরিচালক তার প্রস্তাব গৃহিত হওয়ার খবর জানান এবং অফিসিয়াল আমন্ত্রন জানান।

যুব উন্নয়ন বিষয়ক বিভিন্ন গবেষণাপত্র, বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে তার সফল পদচারণার দরুন নারায়ণগঞ্জের এ সন্তান বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে আমন্ত্রণ পান।

৪ দিনব্যাপী এ সম্মেলনের মূল প্রতিপাদ্য “টেকসই উন্নয়নে জনকল্যাণমুখী কর্মকাণ্ডে পারস্পরিক সহযোগিতা’র উপর বক্তব্য প্রদান ও যুক্তিতর্ক স্থাপন শেষে আগামী ২৭ জানুয়ারি দেশে ফেরার কথা রয়েছে তার।

এ বিষয়ে ইব্রাহিম আদহাম খান জানান, ‘যেহেতু আমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি সেহেতু আমার প্রথম লক্ষ্য হবে দেশের সম্মান অক্ষুন্ন রাখা এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের সম্ভাবনাময় দিকগুলো তুলে ধরা। কারণ দেশের ব্যাপারে যত পজিটিভ দিকগুলো আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরতে পারব, বিদেশি বিনিয়োগ ও সহিযোগিতা এবং আমাদের সম্পর্কে তাদের মনোভাব ততো উন্নত হবে।’

এর আগেও ২০১৯ এ থাইল্যান্ডের ব্যাংকক এ অনুষ্ঠিত ‘ফিউচার লিডার কংগ্রেস ২০১৯’ এবং মালয়েশিয়ায় অনুষ্ঠিত ‘গ্লোবাল গোলস সামিট-২০২০’ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ইব্রাহিম আদহাম খান।

প্রসঙ্গত, ইব্রাহিম আদহাম খান নারায়ণগঞ্জ হতে নির্বাচিত সাবেক এমএলএ আব্দুল সামাদ খানের  নাতি, একজন ব্যবসায়ী উদ্যোক্তা ও অরাজনৈতিক সেবামূলক সংগঠন নারায়ণগঞ্জ ইয়ুথ ক্লাবের প্রতিষ্ঠাতা।