• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

  • || ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

তুরস্কে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস। শনিবার (১ অক্টোবর) দূতাবাসের ‘বিজয় একাত্তর মিলনায়তন’-এ সংবর্ধনা অনুষ্ঠানটির আয়োজন করা হয়। তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তুরস্কের বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। পরে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ ৩৯ মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থী অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন। তারা বলেন, বিদেশে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এভাবে সংবর্ধিত হতে পেরে সম্মানিত বোধ করছি। এ ধরনের সম্মাননাপ্রাপ্তি মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার্থীদের আরও উদ্দীপ্ত করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান, পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা এবং শহীদদের স্মরণ করেন।

তিনি দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে অবদান রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নতুন এবং অগ্রসরমান বাংলাদেশের নাগরিক হিসেবে শিক্ষার্থীদের বিরাট ভূমিকা পালনের সুযোগ রয়েছে, যা জাতির প্রত্যাশা পূরণে সহায়ক হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে সাত বিজয়ীর মধ্যে ল্যাপটপ, মোবাইল এবং অন্যান্য প্রযুক্তি সামগ্রী পুরস্কার হিসেবে দেওয়া হয়। পরে অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন আয়োজক ও অতিথিরা।