• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ধলেশ্বরীতে ট্রলার ডুবি: আরও ২ মরদেহ উদ্ধার

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

নারায়ণগঞ্জের ফতুল্লার ধর্মগঞ্জের ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনার ৬ষ্ঠ দিনে তানিম ও আব্দুল্লাহ নামে আরও দুজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮-এ।  এখনও নিখোঁজ রয়েছেন আরও ২ জন। 

সোমবার সকাল ৮টার দিকে বক্তাবলী এলাকা থেকে দুই মরদেহ উদ্ধার করা হয়। 

এর আগে, ট্রলার ডুবির পঞ্চম দিনে রোববার বিকাল সাড়ে পাঁচটার দিকে নদীর ধর্মগঞ্জ গুদারাঘাট এলাকা থেকে আধাঘণ্টার ব্যবধানে ভাসমান অবস্থায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এরও আগে সকালে নারী শিশুসহ আরও চারজনের মরদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করে নৌপুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা৷ 

এ পর্যন্ত যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলেন- মাদ্রাসার ছাত্র তামিম, মোয়াজ্জেম আব্দুল্লাহ, মোতালেব মিয়া, আওলাদ হোসেন, গৃহবধূ জেসমিন বেগম, তার বড় মেয়ে তাসনিম, কলেজছাত্র সাব্বির ও পোশাক কারখানার নারী শ্রমিক জোসনা বেগম।

এখনও নিখোঁজ রয়েছেন দেড় বছরের ছোট্ট শিশু তাসফিয়া ও ৬৫ বছর বয়সী হকার বৃদ্ধ শামসুদ্দিন। 

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, যেখানে ট্রলার ডুবেছে সেখান থেকে কিছুটা দূরে ভাসমান অবস্থায় সোমবার সকালে দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিখোঁজ ৮ জনের লাশ উদ্ধার করা হলো। বাকী ২ জন ও ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারে অভিযান চলমান রয়েছে, জানান তিনি।

এ ঘটনার প্রধান তদন্তকারী কর্মকর্তা সদর উপজেলা ইউএনও রিফাত ফেরদৌস জানান, উদ্ধার হওয়া তামিম ও আব্দুল্লাহর লাশ স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। যারা মারা গেছেন তাদের প্রত্যেককে সরকারের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়েছে। 

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে, জানান ইউএনও।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ১০ জন নিখোঁজ হন। অন্তত ৩০ যাত্রী বহনকারী ট্রলারটি এমভি ফারহান-৬ নামের লঞ্চের ধাক্কায় ডুবে যায় নদীতে। এ ঘটনায় লঞ্চের মাস্টারসহ ৩ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।