• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্ভাগ্য হলো এই সংসদে আমরা একের পর এক সদস্যকে হারালাম এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। সংসদের এই অধিবেশ শুরুতে আমরা শোক প্রস্তাব নিয়েছি। এরপর অধিবেশন চলাকালে শোক সংবাদ। আজকে আবার শোক প্রস্তাব। এরকম প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না। আল্লাহ সবাইকে সুস্থ রাখুক।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে উস্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৪৫ এর সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী গত ১৩ সেপ্টেম্বর মৃত্যুবরন করেন। অধিবেশনের শুরুতেই স্পিকার তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে সংসদে শোক প্রস্তাব উপস্থাপন করেন।

শোক প্রস্তাবের ওপর আলোচনা সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই সংসদে আমরা একের পর এক এত সদস্যকে হারালাম এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। সংসদের এই অধিবেশ শুরুতে আমরা শোক প্রস্তাব নিয়েছি। এরপর অধিবেশন চলাকালে শোক সংবাদ। আজকে আবার শোক প্রস্তাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার বর্তমান পরিস্থিতিতেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধি যেন সবাই মেনে চলে। একইসঙ্গে যারা টিকা নিয়েছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

মাসুদা এম রশিদ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা একের পর এক সংসদ সসদ্যকে হারাচ্ছি। আমরা সংসদ সদস্য মাসুদা এম রশিদকে হারালাম এটা আমাদের সংসদের জন্য বিরাট ক্ষতি। তিনি বিভিন্নমুখী প্রতিভার অধিকারি ছিলেন। তিনি বেঁচে থাকলে হয়তো সমাজে আরও অবদান রাখতে পারতেন। তার প্রতিভা আমাদের নারী সমাজকে প্রেরণা জোগাবে।

শোক প্রস্তাবের ওপর আরও বক্তব্য রাখেন সংসদের বিরোধী দলের উপ নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, বিরোধী দলের চিফ হুইপ মশিউর রহমান রাঙা, জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজস রশিদ, শামীম হায়দার পাটোয়ারি, নাজমা আক্তার, আওয়ামী লীগের মোসলেম উদ্দিন, সিমিন হোসেন রিমি, ওয়াসিকা আয়শা খান, বিএনপির হারুনুর রশিদ প্রমুখ।

শোক প্রস্তাবের পর রেওয়াজ অনুযায়ী প্রয়াত সংসদ সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংসদের অধিবেশন বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা পর্যন্ত মুলতবি করা হয়।