• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

নারীর স্বর্ণ নিয়ে পালানোর সময় গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩  

মাদারীপুরের রাজৈরে অভিনব কায়দায় এক নারীর পড়নে থাকা সোনার চেইন ও কানের দুল নিয়ে পালানোর চেষ্টা করে দুই যুবক। বিষয়টি স্থানীয় লোকজন বুঝতে পেরে ওই দুই যুবককে ধরে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে। বুধবার বিকেলে উপজেলার টেকেরহাট বন্দরের পাঁচতলার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
গণধোলাইয়ের শিকার ওই দুই যুবক হলেন নারায়ণঞ্জের রূপগঞ্জ থানার চনপাড়া এলাকার নুরুল ইসলাম মুনশির ছেলে মো. খলিল মুনশি (৪২) ও একই এলাকার আব্দুস সামাদের ছেলে মো. লিটন হোসেন (৪০)। পুলিশ বলছে, তারা দুজনই বিভিন্ন জেলায় ঘুরে প্রতারণা করে। এটাই তাদের পেশা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্র জানায়, বুধবার বিকেলে উপজেলার স্বরমঙ্গল এলাকা থেকে এক নারী টেকেরহাট বন্দরে একটি মার্কেটে কেনাকাটা করতে আসেন। এ সময় তার পিছু নেয় খলিল ও লিটন। তারা দুজন ওই নারীর চোখের সামনের লবনের প্যাকেট প্রদর্শন করে অভিনব কায়দায় কানের দুল ও গলার চেইন নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিষয়টি স্থানীয় ব্যবসায়ীরা টের পেয়ে ওই দুই যুবককে জিজ্ঞাসাবাদ শুরু করে। কথায় গড়মিল দেখে তারা দুজনকে ধরে গণধোলাই দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে স্থানীয় ব্যবসায়ীরা পুলিশের হাতে ওই দুই যুবককে সোপর্দ করে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই নারী বলেন, ‘আমার চোখের সামনে লবনের প্যাকেট ধরার পরেই আমি অনেকটা অচেতন হয়ে পড়ি। ওরা যা চাই আমি তাই ওদের হাতে দেই। ভাগ্যক্রমে স্থানীয়রা বিষয়টি দেখে ওদের ধরে ফেলে। বাজারের ব্যবসায়ীদের কারণেই আমার মূল্যবান জিনিসপত্র ওরা কেড়ে নিতে পারে নাই।’
জানতে চাইলে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, ‘ওই দুই যুবক বিভিন্ন জেলায় ঘুরে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে প্রতারণা করে। তাদের মূল লক্ষ থাকে নারীরা। ওরা বিভিন্ন কৌশল অবলম্বন করে সোনা, টানা, মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়। এই চক্রের আরও সদস্য রয়েছে। তাদের ধরতে আমরা কাজ করছি।’ ওসি আরও বলেন, ‘স্থানীয় লোকদের গণধোলাইয়ের শিকার দুজনের প্রাথমিক চিকিৎসা শেষে থানায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।