• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

মাদারীপুর দর্পন

বিএনপির অবস্থা ফুলানো ফানুসের মত: শাজাহান খান

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

মাদারীপুর প্রতিনিধি বিএনপির রাজনৈতিক অবস্থা ফানুসের মত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মাদারীপুর উৎসবের বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে গণমাধ্যকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
 

এ সময় শাজাহান খান বলেন, বিএনপির এখনকার অবস্থা ফুলানো ফানুসের মত। যখন একটু (ফানুস) লিক করবে তখন ফানুসের মত তারাও (বিএনপি) ফুসকে যাবে। বাংলার মানুষ চায় উন্নয়ন। আর এই উন্নয়নের রূপকার শেখ হাসিনা। তিনিই একমাত্র রাষ্ট্রনায়ক ও সরকার প্রধান, যিনি জনগনের ৫টি মৌলিক চাহিদা পূরণ করার চেষ্টা করছেন। দেশে খাদ্যে ঘাটতি মিটিয়েছেন। গরীবের জন্য বাসযোগ্য ঘর নির্মাণ করে দিয়েছেন। বিদ্যুতের ঘাটতি নেই। শিক্ষা ব্যবস্থাকে অনেক উন্নত করেছেন। দেশে এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই যেখানে উন্নয়ন হয়নি।
বিএনপির ১০ দফা ও সরকার মেরামতের রূপরেখার সমালোচনা করে শাজাহান খান বলেন, বিএনপি শুধু এখন নয়, শেখ হাসিনা সরকার গ্রহণ করার পর থেকেই ষড়যন্ত্র শুরু করেছে। তারা দেশের মানুষকে বিভিন্ন মিথ্যে তথ্য দিয়ে বিভ্রান্তি করার চেষ্টা করছে। কিন্তু এদেশের মানুষ তাদের কথায় বিভ্রান্ত হয়নি। এখন ১৪ বছর পর এসে বিভিন্ন রূপরেখা আর সরকার মেরামতের নামে যে কথা বলছে, তা মানুষ গ্রহণ করেনি। বরং তাদের প্রত্যাখান করায় তারা ব্যর্থ হয়েছে। বিএনপির রূপরেখা কখনোই সফলতার মুখ দেখবে না।
শাজাহান খান বলেন, বিএনপি সম্প্রতি যে কর্মসূচিগুলো পালন করেছে, সেখানে আমরা লক্ষ্য করেছি বেশির ভাগ মানুষকে ভাড়া করে কর্মসূচিতে আনা হয়েছে। তাদের ভাড়া করা কর্মীরাই দেশে সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করে। এসব আর চলতে দেওয়া যাবে না।
বিএনপিকে নির্বাচনে আসার আমন্ত্রণ জানিয়ে শাজাহান খান আরো বলেন, ‘যতই আন্দোলন-সংগ্রাম করুন না কেন। এই নির্বাচন কমিশনের অধীনেই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে। আমি বিএনপিকে আহবান করবো, নির্বাচনী পরিবেশ রক্ষা করে আগামীতে নির্বাচনে আসুন। আপনাদের গণতান্ত্রিক অধিকার নির্বাচন করা। সেই নির্বাচনে অংশ নিন। জনগন যদি আপনাদের (বিএনপিকে) রায় দেয়, আমরা মেনে নিবো। কিন্তু আন্দোলনের নামে জ্বলাও পোড়াও করলে সরকার বসে থাকবে না। তাহলে সমুচিত জবাব দেয়া হবে।’
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক রহিমা খাতুন, পুলিশ সুপার মো. মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনুদ্দিন প্রমুখ।