• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

মাদারীপুর দর্পন

মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মুনীর চৌধুরী নির্বাচিত

মাদারীপুর দর্পন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীর মুনীর চৌধুরী নির্বাচিত হয়েছে। সোমবার বিকেলে জেলা নির্বাচন অফিস সূত্রে বিষয়টি জানা গেছে। এর আগে গত ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে চেয়ারম্যান ও সদস্য পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ সেপ্টেম্বর। পরে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। পরে বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চলে আপিল দায়েরের। এছাড়া আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর হয় প্রতীক বরাদ্দ। আর ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবার কথা জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব উপজেলা চত্বরে হবার কথা রয়েছে ভোটগ্রহণ। এই নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যরা ভোট দিবেন তাদের পছন্দের প্রার্থীকে।

নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী জাতীয় সংসদের চীফ হুইপ ও  মাদারীপুর-০১ আসনের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর চাচাতো ভাই। তিনি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির পদে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে। এছাড়া এরআগে উপ-নির্বাচনে বিনাপ্রতিদন্দ্বীয় তিনি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তিনি।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীয়তায় মুনীর চৌধুরী ও শিবচর উপজেলা সাধারণ সদস্য পদে ইলিয়াস হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকি প্রার্থীদের প্রতিকে বরাদ্দ দিয়ে বিধি মোতাবেক নির্বাচনী প্রচারনা চালাতে বলা হয়েছে।